দৈনিক চলনবিলের কথা
ঢাকাSaturday , 3 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

অতিরিক্ত দামে সার বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

chk24 a3
September 3, 2022 9:34 pm
Link Copied!

 

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধি

 

যশোরের মণিরামপুরে বিনা লাইসেন্সে সার মজুদ ও বেশি দামে বিক্রি করায় এক সার ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার আটঘরা নেংগুড়া বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।

 

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলা কৃষি কর্মকর্তার তথ্যের ভিত্তিতে আটঘরা নেংগুড়া বাজারে মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্সের মালিক মোঃ আজিজুর রহমান দীর্ঘদিন ধরে বিনা লাইসেন্সে সার মজুদ করে বেশী দামে বিক্রয় করে আসছে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত ঘটনার সত্যতা পাওয়ায় ঐ ব্যবসায়ীকে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করেন।

 

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান ও রাজগঞ্জ পুলিশ ফাড়ির একটি টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান বলেন, অবৈধভাবে মজুদ করা ৬০ বস্তা সার কৃষি কর্মকর্তার তদারকির মাধ্যেমে কৃষকদের কাছে সরকারী মুল্যে বিক্রয় করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। কৃষকেরা যাহাতে ন্যায্য মূল্যে সার ক্রয় করে জমিতে অধিক ফসল উৎপাদন করতে পারে সেজন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

 

কেউ সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করলেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, উপজেলায় সারের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। যাতে কেউ কৃত্রিম সংকট দেখিয়ে সারের দাম বেশি না নিতে পারে, সে বিষয়ে তদারকি ও ভ্রাম্যমাণ আদালত জোরদার করা হবে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x