দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 5 November 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

অভয়নগরে সড়কের পাশে ময়লার স্তুপ, দূষিত বাতাসে হুমকির মুখে জনস্বাস্থ্য।

chk24 a3
November 5, 2020 5:42 pm
Link Copied!

অভয়নগরে সড়কের পাশে ময়লার স্তুপ, দূষিত বাতাসে হুমকির মুখে জনস্বাস্থ্য।

মোঃ কামাল হোসেন যশোর জেলা প্রতিনিধি


অভয়নগর উপজেলার, নওয়াপাড়া পৌরসভার বাইপাস সড়কের পাশে রেলওয়ের ফাকা জয়গাটি ময়লার স্তুপের কারনে জনস্বাস্থ্য এখন হুমকির মুখে। সড়কটি দিয়ে পথ চলতে পথচারীদের দম বন্ধ হওয়ার উপক্রম হয়। এ মন্তব্য মুষ্টিমেক কয়েকজনের নয়,ঐ এলাকার হাজার হাজার মানুষ ও পথচারীদের। পথচারী,স্হানীয় বাসিন্দা ও রেলওয়ে বাস্তহারা সাধারন মানুষ জানান গত ২-৩ বৎসর নওয়াপাড়া পৌর এলাকার সমস্ত ময়লা -আবর্জনা ও বজ্য এখানে ফেলা হয়। আবর্জনা ও বজ্যের দুর্গন্ধে এখানে বসবাসতো দূরের কথা এই রাস্তা দিয়ে চলাচলও করা যায় না। দুর্গন্ধ সইতে না পেরে অনেকে বমি করে ফেলে। তাছারা এ সমস্ত আবর্জনা বজ্যের কারনে দুর্গন্ধের পাশাপাশি বেরেছে বিভিন্ন রোগ ও মশার উপদ্রব। স্হানীওরা জন প্রতিনিধিদের উদ্দেশ্য করে দ্রুত এ স্তুপ সরানোর জরালো দাবি জানিয়ে বলে, যেহেতু নওয়া পাড়া পৌর সভা একটি ১ম শ্রেনীর পৌর সভা,কাজেই এ পৌর সভার ময়লা -আবর্জনা ফেলার একটি নিদৃষ্ট স্হান থাকাটা জরুরী,এবং সেটা অবশ্যই জন মানবহীন শহরের বাইরে কোথাও হতে হবে অন্যথায় জন স্বাস্হ্য হুমকির মুখে পরবে। এ বিষয়ে স্হানীয় জন প্রতিনিধির সাথে কথা বলতে চাইলে তিনি বিষয়টা এরিয়ে য়ান,ফলে তাদের কোন মন্তব্য তুলে ধরা সম্ভব হয়নি!
তবে পথচারী ও স্হানীয়দের কথায় এটা স্পষ্ট যে,জন প্রতিনিধিদের অবহেলা-ই আজ ঐ এলাকা বসবাসরত মানুষ, ও পথচারীদের ভোগান্তির কারন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x