দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 8 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

‘অর্ডার অব রিও ব্র্যাঙ্কো’ পদক পেলেন আবিদা ইসলাম

chk24 a3
June 8, 2022 6:47 pm
Link Copied!

 

নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

ব্রাজিলের রাষ্ট্রীয় সম্মানসূচক পদক ‘অর্ডার অফ রিও ব্র্যাঙ্কো’ পেয়েছেন মেক্সিকোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম। গত, মঙ্গলবার (৭ জুন) বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজরা ডি অলিভেরা জুনিয়রের হাত থেকে তিনি এ পদক গ্রহণ করেন।

 

 

আবিদা ইসলাম বলেন, ‘দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী করতে মহাপরিচালক (আমেরিকা) হিসাবে অবদান রাখায় ব্রাজিল সরকারের কাছ থেকে ‘অর্ডার অফ রিও ব্র্যাঙ্কো’ পদক পেয়েছি।’ উল্লেখ্য, আবিদা ইসলাম বিসিএস পররাষ্ট্র ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা। তিনি বর্তমানে মেক্সিকোতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

 

জীবনী:
আবিদা ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। আবিদা ইসলাম ১৯৯৫ সালের নভেম্বরে বাংলাদেশ পররাষ্ট্র সেবায় যোগদান করেন। তিনি ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে কর্মরত ছিলেন। তিনি ভারতের কলকাতাস্থ বাংলাদেশ মিশনের উপ হাই কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়াও তিনি কলম্বো, লন্ডন ও ব্রাসেলসের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। ২০১৭ সালের জুলাইতে তিনি দক্ষিণ কোরিয়ার বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পান। এর পূর্বে তিনি দুই বছর ছয় মাস বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x