ঢাকাSunday , 2 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দৈনন্দিন আইন
  13. ধর্ম
  14. পার্বত্য চট্টগ্রাম
  15. প্রবাসের খবর
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধন

Ckotha247
October 2, 2022 9:28 pm
Link Copied!

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে সিলেটের বিশ্বনাথে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি)’র উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

রোববার ২রা অক্টোবর সংগঠনের ব্যানারে পৌর শহরের বাসিয়া সেতুর উপর ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান।

পিস ফ্যাসিলিটেটর গ্রুপ পিএফজি বিশ্বনাথ উপজেলা সদস্য ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী আব্দুল মতিনের সভাপতিত্বে ও পিএফজি’র উপজেলা কো-অর্ডিনেটর ও বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু’র পরিচালনায় এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্বনাথ নতুন বাজার বণিক সমিতির সভাপতি শামীম আহমদ, পিস ফ্যাসিলিটেটর গ্রুপ পিএফজি’র উপজেলার সদস্য ফরিদ আহমদ, রাছনা বেগম, দি হাঙ্গার প্রজেক্টের সিলেট জেলা সমন্বয়কারি মোজাম্মেল হক, ইয়ুথ আম্বাসেডর বিশ্বনাথ উপজেলা আহবায়ক ফখরুল রেজা, সদস্য সুমন আহমদ, জাকির আহমদসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বিশ্ব থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি, মারামারি, অসহিষুষ্ণতা ও রক্তপাত বন্ধে বিশ্ববাসীকে সচেতন করতে ২রা অক্টোবর দিবসটি পালন শুরু হয়। পৃথিবীর অসহিষুষ্ণতা, উত্তেজনা ও সহিংসতা বন্ধে ভারতের স্বাধীনতা আন্দোলনের অবিসংবাদী নেতা মহাত্মা গান্ধীর অহিংস আন্দোলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তাই মহাত্মা গান্ধীর জন্মদিনকে বিশ্ব অহিংস দিবস হিসেবে পালন করা হয়। ২০০৭ সালের ১৫ জুন জাতিসংঘের সাধারণ অধিবেশনে দিবসটি ঘোষিত হয়। তখন থেকেই সারাবিশ্বে দিবসটি উদযাপিত হয়ে আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।