দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 6 October 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

আমরা টিপ সই ও নাম সই আওলা মোড়লদের সমাজে.

chk24 a3
October 6, 2020 5:03 pm
Link Copied!

আমরা টিপ সই ও নাম সই আওলা মোড়লদের সমাজে.

কবি হাবিবুর রহমান নাটোর  সিংড়া প্রতিনিধিঃ


সমাজ যাদের হাতে পরিচালিত তাদের বেশির ভাগই টিপসই ও নামসই জানা লোক। সমাজকে এমন ভাবে তুলে দেওয়া হয়েছে তাদের হাতে মুক্তি মেলা দায়। তারাই তাদের মত লোক নিয়ে শূন্য পদ পূর্ণ করেছে। এক শ্রেণির লোক আমায় ভালো চোখে দেখেনা। আমি তাদের শ্রেণির জয়গান করতে ইচ্ছুক নই।
আমি টিপসই ও নামসই শ্রেণির কাছ থেকে সমাজটা সুন্দরের হাতে দেখতে চাই। আমি সুন্দরের পক্ষে। অনেকেই আছেন টিপ ও নামসই জানা তারা নাকি জনগণের প্রতিনিধি। তাদের শ্রেণিটা লাঠিয়াল মূর্খ গালিগালাজ পারা লোক দ্বারা পূর্ণ। এ লোকগুলোর গালিগালাজ-ই প্রাণ। দু আঙ্গুলের ফাকে জয়নাল বিড়ি তো আছেই। পান চিবায় আর ষ্টলে গলা ফাটায়,নেতার নামও ঠিকমত উচ্চারণ করতে পারেনা। তারা সংবাদ পত্রের উল্টোসিদ্ধে বুঝেনা।
এ শ্রেণির হাত থেকে সমাজ একাকি মুক্ত হতে পারবেনা। সমাজের সে ক্ষমতা নেই। সমাজ সেঁজেছে,ছোট থেকে বড় হয়েছে এখন পূর্ণ যৌবনে টিপ ও নামসই জানা শ্রেণির হাতেই। সুন্দরের যারা আশা করে হয়তো তাদের সংগ্রামের মধ্য দিয়ে এ শ্রেণির বিদায় সম্ভব হবে,আধার কেঁটে গেলে মানুষ সূর্যের আলো দেখেই দেখে। মেঘ সূর্যকে ঢেকে রাখতে পারেনা। আমি শ্রেণিকে মেঘ মনে করি। এ শ্রেণির হাত থেকে সমাজ কখন আলো পেতে পারেনা-অসম্ভব। আসুন সুন্দরের হাতে সমাজ ব্যবস্থা ছেড়ে দিই,অসুন্দরকে তারাই। পরাজিত হোক সকল অসুন্দর,জয় হোক সুন্দরের।

সিংড়া,নাটোর,বাংলাদেশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x