দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 19 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ইউক্রেনকে ‘প্রতিরক্ষা সরঞ্জাম’ পাঠাল ইসরায়েল

Link Copied!

 

আন্তর্জাতিক নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার পর ইসরায়েল মধ্যস্থতার চেষ্টা করে। পরে জাতিসংঘে রুশ আগ্রাসনের বিষয়ে ভোটাভুটিতে মস্কোর বিরুদ্ধে অবস্থান নেয় ইসরায়েল। এ নিয়ে দুই দেশের মধ্যে শুরু হয় কথার লড়াই। অবনতি ঘটে সম্পর্কেরও। এবার ‘বন্ধুরাষ্ট্রকে’ সামরিক সরঞ্জাম পাঠিয়েছে ইসরায়েল। ইসরায়েল ইউক্রেনের জরুরি ও বেসামরিক সংস্থার জন্য ২০০০ হেলমেট এবং ৫০০টি প্রতিরক্ষামূলক ভেস্ট বিতরণ করেছে। ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় বুধবার এ তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।

 

 

এর আগে গত মাসে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ বলেছিলেন, তিনি হেলমেট এবং ভেস্ট সরবরাহের অনুমোদন দেবেন। এটি দেশটির জাতীয় সরঞ্জাম সরবরাহের বিষয়ে ইসরায়েলের অবস্থানে পরিবর্তনের ইঙ্গিত বহন করে। যদিও এর আগে এসব সরঞ্জাম সরবরাহের জন্য ইসরায়েলের কাছে অনুরোধ জানিয়েছিল ইউক্রেন। ইউক্রেন-রাশিয়া সংকটে মধ্যস্থতাকারী দেশ হিসেবে ইসরায়েল মস্কোর আক্রমণের নিন্দা করেছে। কিন্তু মানবিক ত্রাণ পাঠানোর ক্ষেত্রে অনেকটাই পিছিয়ে ইসরায়েল। এটি প্রতিবেশী সিরিয়ার একটি পাওয়ার ব্রোকার মস্কোর সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের বিষয়ে বেশ সতর্ক। কেননা সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সঙ্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জোরালো সম্পর্ক রয়েছে।

 

 

ইজরায়েলের এমন সহায়তার জন্য ইসরায়েলের প্রধানমন্ত্রীসহ সকলকে ধন্যবাদ জানান ইউক্রেনের প্রেসিডেন্টসহ জনগণ। সকলেই কৃতজ্ঞতা প্রকাশ করেন ইসরাইলের প্রতি। এমন সহায়তায় খুশি ইউক্রেনের প্রেসিডেন্ট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x