দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 5 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ইউক্রেনের শরণার্থী শিশুদের সাথে দেখা করলেন পোপ

chk24 a3
June 5, 2022 5:31 pm
Link Copied!

 

আন্তর্জাতিক নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

ইউক্রেনের শরণার্থী শিশুদের সাথে দেখা করলেন খ্রিষ্টীয় ধর্মগুরু পোপ ফ্রান্সিস। শনিবার (৪ জুন) ভ্যাটিকানের সান দামাসো গীর্জা প্রাঙ্গণে ইউক্রেনের শিশুদের সাথে সাক্ষাত করেন তিনি। খবর রয়টার্সের। ইতালীয় রাষ্ট্রীয় রেলওয়ের সহযোগিতায় ভ্যাটিকানের পন্টিফিকাল কাউন্সিল ফর কালচারের প্রোগ্রামের অংশ হিসেবে নেয়া হয় এ উদ্যোগটি।

 

 

এদিন দেড় শতাধিক শিশুর সাথে সময় কাটান পোপ। তাদের মধ্যে বেশ কয়েকজন শারীরিক প্রতিবন্ধী, অনেকে রোমে অবস্থানকারী ইউক্রেনীয় শরণার্থী। শিশুদের সাথে সাক্ষাতকালে ইউক্রেন সফরের আশাবাদ ব্যক্ত করেন এ ধর্মগুরু। প্রতিবছর সুবিধাবঞ্চিত ও শারীরিক প্রতিবন্ধী শিশুদের সাথে সাক্ষাত করেন পোপ। তবে মহামারির কারণে গেল দু’বছর বন্ধ ছিল এ কার্যক্রম।

 

দীর্ঘদিন পর ধর্মগুরু পোপ ফ্রান্সিসের শিশুদের সাথে সাক্ষাৎ করায় কৃতজ্ঞতা জানানো হয়। পোপ ফ্রান্সিস শিশুদের সাথে কথা বলেন এবং সার্বিক খোঁজ-খবর নেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x