দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 12 December 2019
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ইরান কারো কাছ থেকে উপদেশ গ্রহণ করে না: ম্যাকরনকে তেহরান

chk24 a3
December 12, 2019 5:25 am
Link Copied!

ইরানের অভ্যন্তরীণ বিষয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন যে অযাচিত মন্তব্য করেছেন তার বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেছেন, “ইরানের অভ্যন্তরীণ বিষয়ে ফরাসি হস্তক্ষেপ সহ্য করার মতো নয়।”

তিনি বুধবার নিজের ভেরিফাইড টুইটার একাউন্টে দেয়া এক পোস্টে লিখেছেন, “ইরান যে একটি স্বাধীন ও সার্বভৌম দেশ সেকথা যেন ফরাসিরা ভুলে না যান।তাদের একথাও মনে রাখতে হবে ইরানর সরকার বা বিচার বিভাগ কারো কাছ থেকে উপদেশ গ্রহণ করতেও রাজি নয়।”

সাইয়্যেদ আব্বাস মুসাভি

ইরানের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি ও এদেশের নিরাপত্তা বিঘ্নিত করার গুরুতর অপরাধে ইরানের কারাগারে দু’জন ফরাসি নাগরিক আটক রয়েছেন এবং আদালতে তাদের বিচার চলছে।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন সম্প্রতি তার দেশের ওই দুই নাগরিককে মুক্তি দেয়ার জন্য ইরান সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ম্যাকরনের ওই আহ্বানকে সরাসরি ইরানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ অভিহিত করে মুসাভি আরো বলেছেন, আদালতে নির্দোষ প্রমাণ হওয়া ছাড়া আটক দুই ফরাসি নাগরিকের মুক্ত হওয়ার অন্য কোনো উপায় নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x