দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 15 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ইসলাম গ্রহণ ধর্ম গ্রহণ করলেন কিংবদন্তী ফুটবলার প্যাট্রিক এমবোমা

chk24 a3
May 15, 2022 9:01 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

ক্যামেরুন কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা (৫১) ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। গত শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের অর্থনৈতিক রাজধানী ডুয়ালা শহরের একটি মসজিদে তিনি কালেমা শাহাদা পাঠ করেন। এ সময় সেখানে মুসল্লি উপস্থিত ছিলেন। স্পোর্টস ব্রিফ সূত্রে এ তথ্য জানা যায়।

 

দুই বারের আফ্রিকা কাপ অফ নেশনস বিজয়ী এমবোমা ইসলাম গ্রহণের পর নিজের নাম পরিবর্তন করে আবদুল জলিল রাখেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে তাঁকে কালেমা পাঠ করতে দেখা গেছে। এর আগে এমবোমা সামাজিক যোগাযোগ মাধ্যমে রমজান মাস উপলক্ষে সারাবিশ্বের মুসলিমদের শুভেচ্ছা জানান।

 

এমবোমা ১৯৭০ সালে জন্মগ্রহণ করেন। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। ২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে তিনি শ্যাটোরোক্স, প্যারিস সেন্ট-জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে খেলেছিলেন।

 

 

এমবোমা ১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপে খেলেছিলেন। ২০০০ সালের অলিম্পিকে ক্যামেরুনকে স্বর্ণপদক এবং ২০০২ ও ২০০২ সালের আফ্রিকান নেশনস কাপ জয়ে নেতৃত্ব দেন। ২০০০ সালে অসাম্য প্রচেষ্টার জন্য তিনি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হন।

 

 

সম্প্রতি বেশ কয়েকজন ফুটবলার ইসলাম গ্রহণ করেন। গত মার্চে আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টি ইসলাম ধর্ম গ্রহণ করেন। কিছুদিন আগে ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ ইসলাম গ্রহণের কথা জানান।

সূত্র: স্পোর্টস ব্রিফ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x