দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 21 September 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

উঠে আসছে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার নক্ষত্র ব্যান্ড

chk24 a3
September 21, 2020 2:48 pm
Link Copied!

উঠে আসছে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার নক্ষত্র ব্যান্ড।

সাইফুদ্দিন, নিজস্ব প্রতিনিধিঃ


পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলায় স্কুল পড়ুয়া আবির নামের একটা ছেলে গানের প্রতি ভালোবাসা ও প্রবল আগ্রহ থেকে প্রতিষ্ঠা করে নক্ষত্র নামের একটি মিউজিক ব্যান্ড। বেশি আগের কথা না সময়টা ১৫ই মার্চ ২০১৯। ব্যান্ড করার তিন দিনের মাথায় কিছু বন্ধু ও কিছু কাছের ছোট ভাইদের সাথে আলাপ করে ২ জন বন্ধু এবং ২জন ছোট ভাই ব্যান্ডে নিয়ে
(ফাউনডার এবং লিড ভোকালঃ- আবির খান।
কো-ফাউনডার এবং ব্যান্ড ম্যানাজারঃ- সৈয়দ নাহিদ।
লিড গিটারিস্ট এবং সেকেন্ড ভোকালঃ- নাজমুল সাজ্জাদ।
সাইট ভোকাল এবং পারকিউশানিস্টঃ- সামিউল জিহাদ।
কাজন প্রেয়ারঃ- জিদান জিহাদ।)
এই ৫ জন শুরু করে নক্ষত্র ব্যান্ড।

বর্তমানে গলাচিপা উপজেলায় আলোচিত নক্ষত্র ব্যান্ড। দিনে দিনে বাড়ছে তাদের পরিচিতি। উপজেলার সিমান্ত ছাড়িয়ে জেলা এবং বিভাগীয় পর্যায়ে বাড়ছে নক্ষত্র ব্যান্ডের পরিচিতি। বর্তমানে তাদের অফিসিয়াল ফেইসবুক পেইজে ৪ হাজার মেম্বার রয়েছে এবং তাদের অফিসিয়াল ফেইসবুক গ্রুপে ৪২ হাজার + মেম্বার রয়েছে।
বর্তমানে তাদের ব্যান্ডের নিজেদের লেখা ও সুর করা অপ্রকাশিত ৩০ থেকে ৩৫ টি গান রয়েছে। এ পর্যন্ত তারা ৫ টি কনসার্ট করেছে এবং সামনে আরও করার পরিকল্পনা চলছে। এছাড়াও কখনো নদীর পাড়ে বা কারো জন্মদিনে গিয়ে সবাইকে গান শুনিয়ে সাধারণ মানুষের সাথে আনন্দ গুলো ভাগাভাগি করে নিচ্ছে নক্ষত্র ব্যান্ড।
তাদের ফেইসবুক পেইজে বেশ কিছু কাভার গান আপলোড দেয়া আছে যা গলাচিপা তে ইতিমধ্যেই খুব ভালো সারা ফেলেছে। কিন্তু এখনো তাদের কোনো অফিসিয়াল ইউটিউব চ্যানেল নেই যার কারন সরূপ ব্যান্ড ম্যানাজার বলেন ইউটিউব এমন একটি প্লাটফর্ম যেটা আমাদের নতুন প্রজন্মের প্রতিভা গুলো প্রচারের মাধ্যম। কিন্তু আমরা একদমই নতুন ব্যান্ড এখনও আমরা ভালো পারছি না ভুল গুলো সংশোধন করার চেষ্টা করছি। তাই এখনও আমারা ইউটিউবে আসি নাই। তবে পরিকল্পনা হচ্ছে ব্যান্ড মেম্বারদের নিয়ে খুব শীঘ্রই আমরা ধমাকা কিছু নিয়ে ইউটিউবে আসবো।
এছাড়াও ব্যান্ডের ফাউনডার আবির খান জানান আমরা প্রথমে তিন হাজার টাকার একটি গিটার নিয়ে ব্যান্ড শুরু করেছিলাম। রিডম ইন্সট্রুমেন্ট এর অভাবে আমরা কখনো কখনো বাটা বাজিয়ে ও গান করেছি। ব্যান্ড করতে কি কি লাগে এ বিষয়ে কোনো ধারণাই ছিলো না আমার বা আমাদের ব্যান্ড মেম্বারদের। শুরুটা খুব কষ্টর বললেই চলে গলাচিপা তে আমরাই প্রথম ব্যান্ড বা আমরাই প্রথম মিউজিক শুরু করেছিলাম তাই বিভিন্ন সময় নানান রকম মানুষের অনেক কথা শুনতে হয়েছে আমাদের। আবার অনেকে সাপোর্ট দিয়েছেন আমাদের। হয়তোবা অনেকের অনুপ্রেরণা থেকেই আমরা আমাদের সামনে আগানোর শক্তি জুগিয়েছি। আলহামদুলিল্লাহ এখন আমাদের সব রকমের ইন্সট্রুমেন্ট আছে। সামনে আমাদের নিজেদের গান ভালো কোনো মিডিয়ায় থেকে রিলিজ করার পরিকল্পনা চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x