দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 13 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

উদ্ভোধনের অপেক্ষায় ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদ

chk24 a3
September 13, 2022 6:55 pm
Link Copied!

 

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

 

পাবনার ভাঙ্গুড়ায় অত্যাধুনিক উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ একদম শেষ পর্যায়ে রয়েছে। উপজেলা পরিষদের অভ্যন্তরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন এ মসজিদ নির্মাণ করা হচ্ছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সরেজমিন মসজিদ ঘুরে দেখার পর নির্মাণ কাজের বিষয়ে বিস্তারিত জানতে চাইলে উপজেলা মডেল মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান দৈনিক চলনবিলের কথা কে জানান, খুব অল্প সময়ের মধ্যেই মডেল মসজিদটির নির্মান কাজ পুরোপুরি সম্পন্ন হবে। তারপর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অন্যান্য মডেল মসজিদের ন্যায় এই মসজিদটিও উদ্বোধন করবেন।

 

মোহাম্মদ নাহিদ হাসান খান আরো জানান, আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত সুবিশাল এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষের আলাদা অজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণাকেন্দ্র, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষাকেন্দ্র ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র থাকবে। উক্ত মডেল মসজিদটি ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে পরিচালিত হবে।

 

উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে জেনে নানা মন্তব্য লিখছেন নেটিজেনরা। Salim Sarkar নামের ফেসবুক আইডি থেকে তিনি লিখেছেন, ভাঙ্গুড়া উপজেলার সবচেয়ে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ হচ্ছে। হয়তো অল্প কিছুদিনের মধ্যেই শেষ হবে নির্মাণ কাজ। ঐ ফেসবুক আইডি ব্যবহারকারি সেলিম রেজা বলেন, উপজেলা মডেল মসজিদে নামাজ পড়ার অপেক্ষায় রয়েছি। প্রাপ্ত বয়স্ক, স্বাধীন, সুস্থ ও জ্ঞানবান নারী-পুরুষের ওপর ৫ ওয়াক্ত নামাজ আদায় করা ফরজ। ইসলামের বিধান হলো জামাআতের সঙ্গে নামাজ আদায় করা। আর জামাআতে নামাজ আদায়ের সর্বোত্তম স্থান হলো মসজিদ। তাছাড়া মসজিদে যে কোনো নামাজ আদায়ের মধ্যে সর্বাধিক একাগ্রতা ও একনিষ্ঠতা তৈরি হয়। এ কারণে ঘর কিংবা বাসা থেকে মসজিদে গিয়ে নামাজ পড়ায় রয়েছে অনেকগুণ ছাওয়াব। ভাঙ্গুড়া উপজেলার ন্যায় সারা দেশে প্রতিটি উপজেলায় এমন দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ভিডিপি দলনেতা সেলিম রেজা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x