দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 16 December 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়নকর্মী হান্নান মোরশেদ হতে – সৌহার্দ্য ৩ কর্মসুচি

chk24 a3
December 16, 2020 11:43 pm
Link Copied!

উন্নয়নকর্মী হান্নান মোরশেদ হতে – সৌহার্দ্য ৩ কর্মসুচি

নিজস্ব প্রতিবেদক


সিরাজগঞ্জ জেলাধীন চৌহালী উপজেলার যমুনা বিধ্বস্ত উমারপুর ইউনিয়নের পয়লা গ্রামের জায়েদা আক্তার, খানা নং- ০২১০, গরিব সদস্য। বন্যা পূর্ববর্তী সৌহার্দ্য ৩ কর্মসূচি’র অর্থায়নে বসতভিটা উঁচু করার ফলে বসতভিটায় জৈব সার ব্যবহার করে মাদা বা ঝাড় করে সবজি

( মিষ্টি কুমড়া, লাউ, সীম, বেগুন, বাঙ্গি ) উৎপাদন করে পরিবারের পুষ্টি চাহিদা মেটানোর পর বাজারে বিক্রি করে নগদ ২৭০০ টাকা আয় করেছে । উক্ত টাকার সাথে সঞ্চয় দল হতে লোন নিয়ে ৩,৫০০ টাকায় একটি ছাগল ক্রয় করেছে । বর্তমানে তার ছাগলের সংখ্যা ৪টি। বড় দু’টি মা ছাগল আবারও সন্তান সম্ভাবা।


চরে বসবাস করে ছাগল পালন ও সবজি উৎপাদন করে জায়েদা এখন স্বাবলম্বী। সমাজে সে এখন ক্ষমতায়িত নারী। বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে তার নিয়মিত যোগাযোগ আছে। সে অত্র গ্রামের শাপলা সঞ্চয় দলের সভাপতি ও গ্রাম উন্নয়ন কমিটির একজন সদস্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x