দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 7 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

এশিয়ায় সর্বোচ্চ ছক্কার মালিক এখন রোহিত শর্মা

chk24 a3
August 7, 2022 11:47 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

 

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ছক্কায় এশিয়ার মধ্যে শীর্ষে উঠলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদিকে টপকে সবচেয়ে বেশি ছক্কার মালিক এখন ভারতের হিটম্যান।

 

সাবেক পাকিস্তান অধিনায়ক আফ্রিদি ৫২৪ ম্যাচে ৪৭৬টি ছক্কা মেরেছেন। আর ৪০৯ ম্যাচে ৪৭৭টি ছক্কা এখন রোহিতের।

 

২৭ টেস্টে ৫২টি, ৩৯৮ ওয়ানডেতে ৩৫১টি ও ৯৯টি টি-টোয়েন্টিতে ৭৩টি ছক্কা মেরেছেন আফ্রিদি। আর ৪৫ টেস্টে ৬৪টি, ২৩৩ ওয়ানডেতে ২৫০টি ও ১৩২টি টি-টোয়েন্টিতে ১৬৩টি ছক্কা আছে রোহিতের।

 

তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ছক্কার বিশ্ব রেকর্ড অবশ্য ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের। সব মিলিয়ে ৪৮৩ ম্যাচে ৫৫৩টি ছক্কা মেরেছেন গেইল।

 

গতরাতে ফ্লোরিডার লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে ১৬ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৩ রান করেন রোহিত। ইনিংসে ৩টি ছক্কায় তিন ফরম্যাট মিলিয়ে এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি ছক্কার নজির গড়েন রোহিত।

 

ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার রোহিত শর্মার এমন রেকর্ডে বিশ্বের সকল ভক্ত অনুরাগী সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভকামনা জানিয়ে টুইট করেছেন বলে জানা গেছে। অনেকেই লিখেছেন শুভকামনা এগিয়ে যাও।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x