দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 7 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

কাতার বিশ্বকাপে ফিরছে ২০১৩ সালের তৈরি জিদানের সেই ভাস্কর্য

chk24 a3
June 7, 2022 4:14 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

২০০৬ ফুটবল বিশ্বকাপের ফাইনালের দিনটা কোনদিন ভুলবেন না ফ্রান্স তারকা জিনেজিন জিদান। ফাইনালের সেই মঞ্চে ইতালির মুখোমুখি হয় বিশ্বকাপের অন্যতম ফেভারিট ফ্রান্স। সেই ম্যাচে মাঠেই ইতালির মার্কো মাতেরাজ্জির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ে জিদান। জিদান সেদিন এতটাই উত্তেজিত হয়ে পড়েছিলেন যে মাঝমাঠেই মার্কোকে আচমকা ঢুঁসো মেরে ফেলে দেন। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি। পুরো ম্যাচে না খেলেই মাঠ ছাড়তে হয় ফরাসি কিংবদন্তি ফুটবলারকে। সেদিন থেকেই জিদানের নামের পাশে কুখ্যাত ঢুঁস মারার দাগ জড়িয়ে যায়।

এই ঢুঁস মারার ঢঙে ২০১৩ সালে জিদানের একটি ভাস্কর্য নির্মাণ করেছিল কাতার। সেই সময় তুমুল বিতর্কের কারণে সেটি সরিয়ে ফেললেও সেই মূর্তিটিই দেখা যাবে কাতার বিশ্বকাপে। কাতার জাদুঘরের চেয়ারপারসন আল-মায়াসা আল-থানি জিদানের ভাস্কর্য পুনঃস্থাপনের ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, ‘সমাজে পরিবর্তন আসে। মানুষ শুরুতে অনেক কিছুরই সমালোচনা করে, কিছু সময় পরে সেটা বুঝতে পেরে তার সঙ্গে মানিয়ে নেয়। জিদান কাতারের একজন অসাধারণ বন্ধু। আরব বিশ্বের জন্য জিদান একজন রোলমডেল।’

সারা বিশ্বের অসংখ্য ফুটবল ভক্ত জিনেদিন জিদানের সেই ভাস্কর্য দেখার জন্য মুখিয়ে রয়েছেন বলেও জানা গেছে। ফ্রান্স তারকা জিনেদিন জিদানের স্মৃতিময় ভাস্কর্য দেখার জন্য অধীর আগ্রহে রয়েছে বাংলাদেশের অসংখ্য ভক্ত অনুরাগী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x