দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 21 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

কাতার বিশ্বকাপ জয়ের পরিকল্পনা ব্রাজিল কোচ তিতের

chk24 a3
June 21, 2022 8:44 am
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

ব্রাজিল, সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দল। ফুটবল বিশ্বকাপ ইতিহাসে সবগুলো বিশ্বকাপে অংশগ্রহণকারী একমাত্র দলও ব্রাজিল।প্রতিটি আসরেই যারা নামে অলিখিত ফেভারিট তকমা নিয়ে। সেই ব্রাজিল এবারও আছে সেরা ছন্দে। বাছাইয়ে অপরাজিত ও গ্রুপ সেরা হয়ে নিশ্চিত করেছে কাতার বিশ্বকাপের টিকিট।

হেক্সার স্বপ্নে বিভোর সাধারণ সমর্থকদের পাশাপাশি দেশটির সাবেক তারকা ফুটবলাররাও। দেশকে বিশ্বসেরা করার তীব্র বাসনা সেলেসাওদের কোচ তিতের মাঝেও। প্রত্যাশা পূরণে কিছুটা ভয় থাকলেও শিরোপা জয়ের উপলক্ষ্য এনে দিতে চান ৬১ বছর বয়সী এই কোচ। ব্রাজিলের কোচ তিতে বলেন, গত বিশ্বকাপে ভিন্ন এক পরিস্থিতিতে কোচ ছিলাম আমি। এবার পুরো চার বছরের চক্র পূরণ করার সুযোগ পেয়েছি। তবে আমার মধ্যেও ভয় কাজ করে, কিন্তু আমি আতঙ্কিত নই। স্বপ্ন সত্যি হওয়ার প্রশ্নে আমি দারুণ আশাবাদী। আমরা বিশ্বকাপে পৌঁছেছি; এখন আমাদের ফাইনালে উঠা এবং চ্যাম্পিয়ন হওয়ার পালা। এটিই লক্ষ্য।

 

 

সেলেসাওদের বর্তমান দলটি রীতিমতো তারকায় ঠাসা। ক্লাবের হয়ে আলো ছড়ানো ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, গ্যাব্রিয়েল জেসুসরা আছেন পাদপ্রদীপের আলোয়। তবে কাতার বিশ্বকাপে ব্রাজিল দলের পোস্টার বয় নিঃসন্দেহে নেইমার। জাতীয় দলের হয়ে ৭৪ গোল করা এই পিএসজি তারকাকে ঘিরেই রচিত হবে সব পরিকল্পনা। এমনটাই ইঙ্গিত কোচ তিতের।

 

 

 

তিতে বলেন, নেইমার তো নেইমারই। সে আমাদের সবচেয়ে বড় তারকা। তার পাশাপাশি তারকা হওয়ার মতো বেশ কয়েকজন ফুটবলার আছে আমাদের। তবে বড় মাপের ফুটবলার হওয়ায় নেইমারকে নিয়ে সব সময়ই বড় প্রত্যাশা থাকবে। কারণ সময় আর অভিজ্ঞতার সঙ্গে মানুষের মধ্যে পরিণতিবোধ আসে। এর আগে ২০১৮ বিশ্বকাপে তিতের অধীনে প্রত্যাশা পূরণ হয়নি ব্রাজিলের। ফেভারিট হয়েও দলটির যাত্রা থামে শেষ আটে। এবার সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে নেইমার-জেসুসরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x