দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 9 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

কুকুর ও মালিককে পুরস্কার দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

chk24 a3
May 9, 2022 2:05 pm
Link Copied!

 

আন্তর্জাতিক ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

রাশিয়ার সঙ্গে যুদ্ধে ইউরোপ ও আমেরিকার সহযোগিতায় বীরত্বপূর্ণ সাহসিকতার পরিচয় দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। যুদ্ধের ময়দান থেকে শুরু করে সক্রিয় ছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। তার এ বীরত্বপূর্ণ সাহসিকতায় অনেক তরুণ ও যুবক উদ্বুদ্ধ হয়ে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ফলে এখন পর্যন্ত রাশিয়ার সৈন্যদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে ইউক্রেন। রাশিয়ার সঙ্গে যুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রাখার জন্য সুপরিচিত স্নিফিং কুকুর প্যাট্রন ও তার মালিককে পুরস্কৃত করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

 

 

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের শুরু থেকে দেশের জন্য নিবেদিতভাবে কাজ করার স্বীকৃতি হিসেবে গতকাল, ৮ মে (রবিবার) প্যাট্রন ও তার মালিককে মেডেল উপহার দেন ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। প্যাট্রনের মালিকের নাম মাইহাইলো ইলিয়েভ যিনি ইউক্রেনের নাগরিক সুরক্ষাসেবার একজন মেজর। গত, ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রুশ হামলা শুরু হয়। এ হামলা শুরুর পর থেকে এখন পর্যন্ত দুই শতাধিক বিস্ফোরক শনাক্ত করেছে প্যাট্রন। বিস্ফোরক শনাক্তের মাধ্যমে তার বিস্ফোরণ ঠেকিয়েছে প্যাট্রন। এ কাজের মধ্য দিয়ে ইউক্রেনীয় দেশপ্রেমের প্রতীকে পরিণত হয় কুকুরটি। এ পুরস্কার অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সূত্র: এনডিটিভি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x