দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 18 December 2019
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

কুয়ালালামপুর সামিটে অংশ নিতে মালয়েশিয়ায় পৌঁছেছেন এরদোগান

chk24 a3
December 18, 2019 9:05 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে কুয়ালালামপুরে পৌঁছেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। আজ রাতেই কুয়ালালামপুর সামিট নামের এই সম্মেলন শুরু হবে বলে কথা রয়েছে।

এই সম্মেলনে ইসলামভীতি মোকাবেলাসহ মুসলিম বিশ্বের নানা সমস্যা নিয়ে আলোচনা হবে। সম্মেলনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের অংশ নেওয়ার কথা থাকলেও তিনি তাতে অংশ নিতে অপারগতা প্রকাশ করেছেন। সৌদি আরব থেকে ফিরে সিদ্ধান্ত পরিবর্তন করেন তিনি। গতরাতেই মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পৌঁছেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

এই আন্তর্জাতিক সম্মেলনে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ ছাড়াও ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ও কাতারের আমির শেইখ তামিম বিন হামাদ আলে সানি অংশ নেবেন। এছাড়া বিভিন্ন দেশ মন্ত্রী পর্যায়ের প্রতিনিধি পাঠিয়েছে।

সৌদি সরকার প্রথম থেকেই কুয়ালালামপুর সামিট-কে ভালোভাবে দেখছে না বলে জানা গেছে। সৌদি আরব মনে করছে, এই সামিট মুসলিম বিশ্বে রিয়াদের প্রভাব আরও হ্রাস করবে। সৌদি আরব প্রচার চালিয়েছে, মালয়েশিয়া ওআইসি’র বিকল্প শক্তি গড়ে তুলতে চাইছে। তবে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ এ ধরণের খবরের সত্যতা অস্বীকার করেছেন।

আজ থেকে এ সম্মেলন শুরু হয়ে চলবে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x