দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 10 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

খেলোয়াড় রপ্তানিতে আবারও শীর্ষে ব্রাজিল; খুশি ভক্ত সমর্থকরা 

chk24 a3
May 10, 2022 8:31 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

সারা বিশ্বে ফুটবলার রপ্তানিতে সবার উপরে কোন দেশ? এমন প্রশ্নের উত্তর খুঁজতে খুব বেশি কষ্ট করতে হয় না। চোখ বন্ধ করেই একটি নাম বলে দেওয়া যায়। সেই নামটি হচ্ছে ব্রাজিল। গত বছর ফুটবল বিষয়ক ওয়েবসাইট সিআইইএস সারা বিশ্বের বিভিন্ন লিগে ফুটবলার রপ্তানি করে এমন দেশগুলোর উপর জরিপ চালিয়েছিল এবং সেখানে শীর্ষ স্থান দখলে ছিলো ব্রাজিলীয়ানদের।

 

 

এবারও তার ব্যতিক্রম ঘটেনি। চলতি বছরের মে মাসের শুরতে প্রকাশিত এই তালিকায় দেখা যাচ্ছে সবার উপরের নামটি এবারও ব্রাজিলীয়ানদের দখলেই। সারা বিশ্বে মোট ১২১৯ জন ফুটবলার খেলেন ব্রাজিলের। দ্বিতীয় স্থানে থাকা দেশটির নাম ফ্রান্স। তাদের মোট ৯৭৮ জন ফুটবলার খেলে থাকেন সারা বিশ্বে। তিনে আছে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা তাদের সংখ্যাটি ৮১৫। চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড তাদের ৫২৫ জন প্লেয়ার খেলেন বিশ্বের বিভিন্ন প্রান্তে, জার্মানীর ৪৪১ জন, কলম্বিয়ার ৪২৫ জন, স্পেনের ৪০৯ জন এবং ক্রোয়েশিয়ার ৪০০ জন, সার্বিয়া ৩৭৯, নেদারল্যান্ডস ৩৬৭, উরুগুয়ে ৩৪০, নাইজেরিয়া ৩৩৯ ও পর্তুগাল ৩০০ জন।

 

 

খেলোয়ার রপ্তানিতে সারা বিশ্বের প্রথম স্থানে ব্রাজিলের নাম থাকায় খুশি ভক্ত-সমর্থক। সারা বিশ্বের মতো বাংলাদেশেও অসংখ্য ব্রাজিলের সাপোর্টার রয়েছে বলে জানা যায়। শুধু বিশ্বকাপ ফুটবল নয় সারা বছরই ব্রাজিলকে সাপোর্ট করা থেকে শুরু করে ব্যাপক উৎসাহ নিয়ে প্রত্যেকটি ম্যাচ উপভোগ করেন। পাবনা জেলার ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়ীয়া মাষ্টার পাড়া মহল্লার আবুল কাশেম সরকারের ছেলে ব্রাজিল সাপোর্টার সাধু গুরু উপাধী পাওয়া মাষ্টার সেলিম সরকার আল-জিন্দানী দৈনিক চলনবিলের কথা পত্রিকাকে বলেন, বাংলাদেশের প্রায় এক-তৃতীয়াংশ লোক শৈল্পিক ফুটবলের দেশ ব্রাজিলকে সাপোর্ট করেন। তারা ব্রাজিলের খেলোয়াড়দের পায়ের কারুকার্য খেলার মধ্যে দিয়ে দেশের ঐতিহ্যবাহী সাম্বা নাচের প্রদর্শন করে থাকেন। ধারাবাহিকভাবে খেলোয়াড় রপ্তানিতে ব্রাজিল শীর্ষ স্থানে অবস্থান করায় ব্রাজিল টিমকে ধন্যবাদ ও শুভকামনা জানিয়েছেন মাষ্টার সেলিম সরকার আল-জিন্দানী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x