দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 16 September 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

গলাচিপার বকুলবাড়িয়ায় মাছের সাথে শত্রুতা!

chk24 a3
September 16, 2020 8:28 pm
Link Copied!

গলাচিপার বকুলবাড়িয়ায় মাছের সাথে শত্রুতা!


পটুয়াখালীর গলাচিপায় পূর্বশত্রুতার জেরে পুকুরে গ্যাস বড়ি প্রয়োগ করে প্রায় তিন লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে। মঙ্গলবার দিনগত গভীর রাতে উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নে লামনা গ্রামে এ ঘটনা ঘটে। প্রায় ৩০ শতাংশ জমির পুকুরে গ্যাস বড়ি প্রয়োগে বিভিন্ন প্রজাতির কয়েক মন মাছ মরে পচে যায়। জানা গেছে, উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নে লামনা গ্রামের মোছলেম হাওলাদার দীর্ঘদিন থেকে নিজস্ব পুকুরে মাছ চাষ করে আসছে।

 

প্রতি দিনের মত সকালে পুকুরে মাছের খাবার নিয়ে গেলে পুকুরের সব মাছ মরে ভেসে উঠতে দেখে সবাইকে খবর দেয়। মোছলেম হাওলাদার জানান, আমার পুকুরে কে বা কারা গ্যাসের বড়ি দিয়ে মাছ মেরেছে তা আমি জানি না। কিন্তু আমি এখন পথে বসে গেলাম। মাছের পিছনে আমার সব টাকা এবং ঋণের টাকা ব্যায় হয়েছে। আমি এখন কী করব ভেবে পাচ্ছি না। মৃত্যু ছাড়া আর কোন পথ দেখি না। তাছাড়া আমার একটি প্রতিবন্ধি মেয়ে রয়েছে। আমি এর বিচার ও ক্ষতিপূরণ চাই। এ বিষয় নিয়ে আদালতে মামলার প্রস্তুতি চলছে। বকুলবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবু জাফর খান বলেন, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থলে যাব। পুকুরের মারা যাওয়া মাছ নিয়ে মো. বশির হাওলাদার গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার ও গলাচিপা সিনিয়র মৎস্য কর্মকর্তাকে অবহিত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x