দৈনিক চলনবিলের কথা
ঢাকাSaturday , 28 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

চ্যাম্পিয়ন্স লিগের ধ্রুপদি ফাইনালে রাতে মুখোমুখি রিয়াল-লিভারপুল

Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের

 

রিয়াল মাদ্রিদের ১৪তম নাকি লিভারপুলের সপ্তম। কামব্যাক কিং লস ব্লাঙ্কোস নাকি দুরন্ত গতির অলরেডস। ফুটবল সমর্থকদের কৌতুহলের অবসান ঘটিয়ে আজ বসছে আসরের ফাইনাল। নানা ঘটনা প্রবাহে এবার অন্যমাত্রা পাচ্ছে টুর্নামেন্টে অন্যতম সফল দুই দলের লড়াই। ইংলিশ প্রতিনিধিদের বিপক্ষে ইতিহাস, ঐতিহ্য আর আভিজাত্য ধরে রাখতে চায় স্প্যানিশ জায়ান্টরা। তবে হারার আগেই হারতে নারাজ লিভারপুলও। স্তাদ দে ফ্রান্সে রাত একটায় শুরু হবে এ মহারণ।

 

 

স্পেন কিংবা ইংল্যান্ড। ইতিহাস, ঐতিহ্য আর আভিজাত্যের অপর নামই যেন রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। তবে মঞ্চটা যখন চ্যাম্পিয়ন্স লিগ, আর ফাইনাল, তখন পাল্লা ভারী লসব্লাঙ্কোদেরই। আসরে নক আউটে একের পর এক ফিরে আসার অবিশ্বাস্য সব গল্প লিখে এতদূর এসেছে রিয়াল। গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কা জাগা দলটাই টিকিট ধরিয়ে দিয়েছে চেলসি-পিএসজি-ম্যান সিটির মতো টাকার কুমিরদের।

 

 

 

ভেণ্যুটা স্তাদ দে ফ্রান্স বলেই শিরোপা জয়ের জেদটা আরও বেশি কোর্তোয়া-বেনজেমাদের। এমবাপ্পেকে রেখে দেয়া শহর প্যারিস থেকে রেকর্ড ১৪তম ট্রফি নিয়ে বাড়ি ফিরতে চায় আনচেলত্তির দল। রিয়াল মাদ্রিদ কোচ কার্লোস আনচেলত্তি বলেন, ইতিহাস থেকে বোঝা যায় মানুষ রিয়াল মাদ্রিদ থেকে কি চায়। আমরা আরও একটি বড় অর্জনের খুব কাছে। কিভাবে বড় ম্যাচের চাপ জয় করতে হয় ফুটবলারদের তা ভালো করেই জানা আছে। শিরোপার সংখ্যায় পিছিয়ে থাকলেও পারফরমেন্স আর আত্মবিশ্বাসে সমানে সমান লিভারপুল। চলতি আসরে মাত্র এক ম্যাচেই হেরেছে ক্লপ শীষ্যরা। প্রতিপক্ষের জালে জড়িয়েছে ৩১ গোল।

 

 

 

লিভারপুল কোচ য়্যুর্গেন ক্লপ বলেন, ফাইনালে কে ফেভারিট বলা কঠিন। তবে অভিজ্ঞতার বিচারে রিয়ালকে এগিয়ে রাখতে চাই। কিন্তু আমরাও যে তাদের চেয়ে কম নয় তা দেখাতে চাই।পরিসংখ্যানও আভাস দিচ্ছে মহারণের। ৮ দেখায় লিভারপুলের ৩ জয়ের বিপরীতে ৪ টিতে শেষ হাসি রিয়ালের। একমাত্র ড্রটি সবশেষ আসরের কোয়ার্টার ফাইনালে। তবে তার চেয়েও বড় ক্ষত হয়ে অলরেডদের পোড়াচ্ছে ১৮ এর কার্ডিফ ফাইনাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x