দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 19 December 2019
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

জাতিসংঘের সুরক্ষা কাউন্সিল মুসলিম দেশগুলির স্বার্থ রক্ষা করছে না

chk24 a3
December 19, 2019 3:22 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়েপ এরদোগান বলেছেন যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিজয়ীদের দ্বারা প্রতিষ্ঠিত জাতিসংঘের সুরক্ষা কাউন্সিল (ইউএনএসসি) পুরানো এবং মুসলিম দেশগুলির স্বার্থ রক্ষা করছে না।

কুয়ালালামপুর সামিট-২০১৯ (কেএল সামিট-এর উদ্বোধনকালে এ মুসলিম নেতা বলেছেন, যে বর্তমান ব্যবস্থা কেবলমাত্র ভেটো শক্তিধারী পাঁচটি দেশ- চীন, ফ্রান্স, রাশিয়া, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে গঠিত স্থায়ী সদস্যদের পক্ষে রয়েছে।

তিনি আরও বলেন, আমি বলেছি যে বিশ্বব্যাপী সমস্যার এমন একটি সমাধান খুঁজে পাওয়া উচিত, যা স্বার্থভিত্তিক দৃষ্টিভঙ্গির পরিবর্তে মানুষ এবং বিবেককে কেন্দ্র করে হবে।
এরদোগান বলেন, সাম্প্রতিক বছরগুলিতে আমরা যে সকল প্ল্যাটফর্মে অংশ নিয়েছি বা দায়িত্ব গ্রহণ করেছি, সেখানে আমরা মানবতা ও মুসলমানদের দ্বারা উত্থিত সমস্যাগুলি উত্থাপন করেছি। আমরা ঘোষণা করি যে, ন্যায়বিচার ও ন্যায়বিচারের ভিত্তিতে বিশ্ব ব্যবস্থার একটি নতুন কাঠামো প্রয়োজন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x