দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 30 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

জীবন ধারণে অটোরিকশা পেলেন ২৪ বছর জেলখাটা হীরা-মুমিন

chk24 a3
June 30, 2022 2:16 pm
Link Copied!

 

 

সিরাজগঞ্জ (জেলা) প্রতিনিধি

 

 

খুনের মামলায় ২৪ বছর জেল খেটে বের হওয়ার পর নতুন জীবন ধারণের জন্য দুটি অটোরিকশা পেলেন হীরা সেখ (৪৫) ও আব্দুল মোমিন (৪৬) নামে দুই ব্যক্তি।তাদের মধ্যে আব্দুল মোমিন সিরাজগঞ্জ পৌর এলাকার রহমতগঞ্জ মহল্লার মৃত উছিমুদ্দিন এর ছেলে এবং হীরা সেখ একই গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে। বুধবার (২৯ জুন) বিকেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ তাদের কাছে অটোরিকশা দুটি হস্তান্তর করেন।

 

 

সমাজসেবা অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের ও সিরাজগঞ্জ জেলা কারাগার সমাজ সেবা শাখার উদ্যোগে ও আর্থিক সহায়তায় এ দুজনকে স্বাভাবিক জীবন শুরু করার লক্ষ্যে অটোরিকশা সহায়তা দেওয়া হয়। প্রতিটি অটোরিকশার মূল্য ১ লাখ ৯ হাজার টাকা।

 

 

এক প্রতিক্রিয়ায় মোমিন ও হীরা বলেন, ২৪ বছর কারাগারে থেকে বিবেকের দংশনে দংশিত হয়েছি। এখন কাজ করে জীবিকা নির্বাহ করতে চাই। এজন্য অপরাধ সংশোধন ও পুনর্বাসন সমিতিতে সহায়তা চেয়ে আবেদন করেছিলাম। অটোরিকশা পেয়ে তাদের কাছে কৃতজ্ঞ। তাছাড়া ভবিষ্যতে আর কোনো অপরাধে না জড়ানোর অঙ্গীকারও ব্যক্ত করেন দুজন।

 

 

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ তৌহিদুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাড. শামীম ইয়াসমিন রহমান, জেলা কারাগারের তত্ত্বাবধায়ক আব্দুল বারী, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মতিয়ার রহমান। উল্লেখ্য, কারাভোগের আগে মোমিন অটো ড্রাইভার এবং হীরা ইলেক্ট্রিশিয়ানের কাজ করত। এসময় তারা একটি হত্যা মামলার আসামি হন। পরে আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x