দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 11 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

টেবিল টেনিস প্রতিযোগিতায় প্রথম স্বর্ণ পদক বাংলাদেশের

chk24 a3
May 11, 2022 12:44 am
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

মালদ্বীপে শ্রীলঙ্কাকে ৩-২ গেমে হারিয়ে দক্ষিণ এশিয়ান জুনিয়র অ্যান্ড ক্যাডেট টেবিল টেনিস প্রতিযোগিতায় প্রথমবারের মতো স্বর্ণ পদক জয় লাভ করেছে বাংলাদেশ। অনুর্ধ্ব-১৯ ক্যাটাগড়িতে এই কীর্তি গড়েছেন রামহিম লিয়ন বম, মুহতাসিন আহমেদ ও নাফিস ইকবালরা। এই জয়ে এক অনন্য ইতিহাস গড়লো বাংলাদেশ। এই ধরনের আসরে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন ছিল রৌপ্য পদক। এবার পূর্বের সেই রেকর্ড ভেঙে স্বর্ণ জয়ের ইতিহাস গড়লেন লিয়ন মুহতাসিনরা। চলতি আসরে অন্যতম ফেবারিট পাকিস্তান, নেপাল ও মালদ্বীপকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ।

 

এ আসরে স্বর্ণ জয়ের পথে বাধাই ছিল শুধুমাত্র শ্রীলঙ্কা। সেই বাধা উতরে ফেলে অনন্য এক ইতিহাস গড়লো লাল সবুজের বাংলাদেশ। সর্বশেষ ২০০৩ সালে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টে বালিকা দ্বৈতে রৌপ্য পদক জয় করেছিল বাংলাদেশ। এরপর দীর্ঘ ১৯ বছর কোনও সাফল্যের দেখা পায়নি বাংলাদেশ। এবার সেই বন্ধাত্ব্য ঘোচালেন মুহতাসিন নাফিসরা। ম্যাচের শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। শুরুতে হৃদয় ও রামহিম জিতলেও হেরে যান নাফিজ। তখন ২-১ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। এরপর আবারও খেলতে নামেন রামহিম। তাঁকে হারিয়ে ম্যাচে ফেরে শ্রীলঙ্কা।

 

 

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল ম্যাচ তখন ২-২ এ সমতায়। বাংলাদেশের শেষ আশা-ভরসা ছিলেন হৃদয়। হতাশ করেননি তিনি। ৮-১১, ১১-৯, ১১-৯ ও ১১-৯ সেটে জিতে বাংলাদেশকে স্বর্ণ পদক জয়ের উল্লাসে মাতান। বাংলাদেশ দলের এমন সাফল্যে দেশের কোটি কোটি মানুষ শুভকামনা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ টেবিল টেনিস দলের সদস্যদের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x