দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 14 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

দিনমজুর ও রিকশাচালকের পাশে পাবনার ইছামতি ক্লিনিক

chk24 a3
August 14, 2022 11:21 pm
Link Copied!

 

পাবনা (জেলা) প্রতিনিধি

 

প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সম্পূর্ণ বিনামূল্যে এক রিকশাচালক ও এক দিনমজুরের অপারেশন করেছে পাবনার ইছামতি ক্লিনিক। এছাড়াও ক্লিনিকের সকল অপারেশনে ২৫ শতাংশ মূল্য কম রাখা হয়েছে।

 

গত ১১ আগস্ট পাবনার হাসপাতাল রোডস্থ ক্লিনিকের অপারেশন থিয়েটারে তাদের অপারেশন করান পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের জেনারেল সার্জন অ্যান্ড অর্থোপেডিকস বিশেষজ্ঞ ডা. শামসুল আলম মালিথা। রবিবার (১৪ আগস্ট) দুপুরে তাদের ছাড়পত্র দেয়া হয়।

 

দীর্ঘদিন ধরে হার্নিয়া রোগে ভুগছিলেন পাবনা সদর উপজেলার মালিগাছার ঘরনা গ্রামের শাহাদত প্রামাণিক (৬৫)। রিকশা চালিয়ে সংসার চালানো শাহাদতের পক্ষে টাকা দিয়ে অপারেশন করার সম্ভব হচ্ছিল না। পরে খোঁজ পেয়ে ইছামতি ক্লিনিকে আসলে ফ্রি চিকিৎসকার ব্যবস্থা করা হয়।

অপরদিকে দীর্ঘদিন ধরে হাইড্রোসিলে ভুগছিলেন পাবনার পৌর সদরের চক পৈলানপুর মাঠ পাড়ার সুভাস রবি দাস। দিন মজুরেরর কাজ করে তার পক্ষেও চিকিৎসা করা সম্ভব হচ্ছিল না। তিনিও ইছামতি ক্লিনিকে আসলে ফ্রি চিকিৎসার ব্যবস্থা করা হয়।

চিকিৎসাপ্রাপ্তরা বলেন, ‘এরকম অপারেশন করতে ৫০-৬০ হাজার টাকা খরচ হয়। আমরা এতো টাকা কোথায় পাবো? যখন শুনলাম ইছামতি ক্লিনিকে ফ্রি চিকিৎসা দেয়া হয়, তারপর যোগাযোগ করি। আমরা হাসপাতালে আসলে ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান স্যার আমাদের চিকিৎসার ব্যবস্থা করেছেন। আমরা এখন সুস্থ। আমরা সারা জীবন আতাউর রহমান স্যার ও ইছামতি ক্লিনিক কর্তৃপক্ষের প্রতি সারা জীবন কৃতজ্ঞ থাকবো।

 

এ বিষয়ে ইছামতি ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আতাউর রহমান বলেন, ‘আমাদের ক্লিনিকের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুর রহমানের উদ্দেশ্য ছিল মানবতার সেবা করা। আমি দায়িত্ব নেয়ার পর সেই ধারাবাহিকতা ফিরিয়ে আনার চেষ্টা করছি। শুধু এই অপারেশনই নয়, অনেকেই টাকার স্বল্পতার কারণে বিভিন্ন স্থানে চিকিৎসা করাতে পারেন না, তারা আমাদের এখানে আসলে অনেক ছাড়ে চিকিৎসার ব্যবস্থা করি।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x