দৈনিক চলনবিলের কথা
ঢাকাSaturday , 28 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

দুই কোচের কৌশল মঞ্চায়নে প্রস্তুত স্তাদ দি ফ্রান্স

chk24 a3
May 28, 2022 8:19 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

লড়াইটা দু’দলের দুই মাস্টার মাইন্ডেরও। যেখানে রোল মডেল কার্লোস আনচেলত্তি থেকে প্রায় সব বিচারে পিছিয়ে য়্যুর্গেন ক্লপ। স্তাদ দা ফ্রান্সে স্পটলাইটে থাকবেন আরও দুজন। কারিম বেনজেমা ও মোহাম্মেদ সালাহ। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের শিরোপার পাশাপাশি এ ম্যাচ নির্ধারণ করে দিতে পারে এবারের ব্যালন ডি অরেরও। চ্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজি বিদায় নিলেও টিকে আছে প্যারিসের নাম। ইউরোপ সেরার স্বাক্ষী হতে চলেছেন ফরাসিবাসী।

 

 

দুই দলের লড়াইয়ে ডাগআউট রাঙাতে প্রস্তুত দুই কোচ কার্লো আনচেলত্তি ও য়্যুর্গেন ক্লপ। অভিন্ন লক্ষ্য কৌশলের সেরা প্রয়োগের অপেক্ষায় দুই ট্যাকটিশিয়ান। আনচেলত্তিকে রোল মডেল মানতেই পারেন ক্লপ। তবে মাঠে ছাড় নয় একবিন্দুও। ১১ বারের মতো একে অপরের মুখোমুখি দু’কোচ। পরিসংখ্যানে একটু এগিয়ে আনচেলত্তি। ড্র ও হার সমান ৩টি করে, জিতেছেন ৪ ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগেও পিছিয়ে য়্যুর্গেন ক্লপ ৬ বারের দেখায় ২ জয়ের বিপরীত হার ৩টিতে। তবে অনন্য এক রেকর্ডের সামনে দাড়িয়ে কার্লো আনচেলত্তি। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ৫ বার ফাইনাল খেলছেন রিয়াল বস। আর প্রথম কোচ হিসেবে হাতছানি চার শিরোপা জয়ের। জিনেদিন জিদান ও বব পেইজলি জিতেছেন ইতালিয়ান ট্যাকটিশিয়ানের সমান তিনটি করে ট্রফি।

 

 

অভিজ্ঞ আনচেলত্তির ঝুলিতে ২২ ট্রফি। ঠিক অর্ধেক ক্লপের। ডর্টমুন্ডের হয়ে পাঁচ ও লিভারপুলকে ৬ ট্রফি জিতেয়েছেন জার্মান ট্যাকটিশিয়ান। ট্রফি সংখ্যায় পিছিয়ে থাকলেও ব্যক্তিগত পুরস্কারে ঢের এগিয়ে য়্যুর্গেন ক্লপ। ফিফা দ্য বেস্ট পুরস্কারসহ ক্লপের ২৭ অ্যাওয়ার্ডের বিপরীতে আনচেলত্তির ১৭ টি। কোচের মতো চোখ থাকবে দুই দলের সেরা তারকা মোহামেদ সালাহ ও কারিম বেনজেমার উপরও। ব্যালন ডি অর জিততে পারফেক্ট ফিনিশিংয়ের অপেক্ষায় বেনজেমা। মৌসুমে ৪৪ গোল এই ফরাসি তারকার। ৩১ গোল নিয়ে টক্কর দিতে প্রস্তুত ইজিপশিয়ান কিং সালাহও।

 

 

গোলবারের দুই সেনানী থিবো কোর্তোয়া কিংবা আলিসন বেকারকে নিয়েও তর্ক-বিতর্ক কম হচ্ছে না। বারবার বীরত্বের প্রমান দিয়েছেন বেলজিয়ান তারকা। লিগে মৌসুমে ১৪ ক্লিন শিট কর্তোয়ার। তবে রেকর্ড গড়েছেন আলিসন বেকার। ইপিএলে ২০ বার নিজেদের জাল সুরক্ষিত রেখেছেন ব্রাজিলিয়ান তারকা। ক্লপের প্রেসিং ফুটবল নাকি আনচেলত্তির বিল্ড আপ ও কাউন্টার অ্যাটাক! কে হাসবে শেষ হাসি? দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

 

 

লিভারপুল-রিয়াল মাদ্রিদের এমন ম্যাচ টি দেখার জন্য মুখিয়ে রয়েছেন ফুটবল বিশ্বের সর্মথকরা। পাবনার ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়ীয়া মাষ্টার পাড়া মহল্লার লিভারপুল গোলরক্ষক আলিসন বেকারের ভক্ত শেখ শফিউল্লাহ কাওসার দৈনিক চলনবিলের কথা পত্রিকাকে বলেন, আজকের ম্যাচটি সারা বিশ্বের ফুটবল ভক্তদের মত সে নিজেও দেখবে। শেখ শফিউল্লাহ কাওসার আশা প্রকাশ করেন লিভারপুলের হাতেই উঠবে চ্যাম্পিয়ন্স ট্রফি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x