ঢাকাWednesday , 11 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দৈনন্দিন আইন
  13. ধর্ম
  14. পার্বত্য চট্টগ্রাম
  15. প্রবাসের খবর
আজকের সর্বশেষ সবখবর

দেশের সর্বনিম্ন তাপমাত্রা ঈশ্বরদীতেও

Ckotha247
January 11, 2023 4:26 pm
Link Copied!

 

পাবনা (জেলা) প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।

বুধবার (১১ জানুয়ারি) পাবনা জেলায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে ১০ জানুয়ারি ৮ ডিগ্রি সেলসিয়াস, ৯ জানুয়ারি ৯ ডিগ্রি সেলসিয়াস, ৮ জানুয়ারি ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। টানা চারদিন ধরে এ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ ছিল। এখানকার তাপমাত্রা প্রতিদিনই উঠানামা করছে। বর্তমানে জেলায় বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ।
শৈত্যপ্রবাহে ঈশ্বরদীর শীতার্ত মানুষের জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। বুধবার দুপুর ১২টার সময়ও শহরের বিভিন্নস্থানে খড়কুটো জ্বালিয়ে সাধারণ মানুষকে শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা। বর্তমানে মাঝারি শৈত্যপ্রবাহ বিরাজ করছে পাবনা জেলায়। আগামী কয়েকদিনে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।