দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 12 October 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ধর্ষকদের রুখে দিতে তজুমদ্দিনে শিক্ষার্থীদের মানববন্ধন।

chk24 a3
October 12, 2020 8:56 pm
Link Copied!

ধর্ষকদের রুখে দিতে তজুমদ্দিনে শিক্ষার্থীদের মানববন্ধন।

শিহাবুর রহমান শাকিব, ভোলা প্রতিনিধিঃ

চোখে কালো কাপড়, হাতে নানা স্লোগান সম্বলিত ফেস্টুন। এতে লেখা নানান ধরনের স্লোগান ‘ধর্ষকরা নিপাত যাক নারী জাতি মুক্তি পাক’, ‘ধর্ষকদের কোন দল নেই’, ‘আমার সোনার বাংলায় ধর্ষকদের ঠাই নাই’, ‘চাই ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যদ-’। এমন নানা স্লোগান নিয়ে ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ জানায় ভোলার তজুমদ্দিন উপজেলা একদল কলেজ পড়–য়া শিক্ষার্থীরা।

রবিবার সকালে ভোলার তজুমদ্দিন উপজেলা কার্যলয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করেন নারী নির্যাতন ও ধর্ষন বিরোধী তজুমদ্দিন ছাত্র-ছাত্রী ফেডারেশন। বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এই মানববন্ধনে অংশনিয়ে সারাদেশে চলমান নারী নির্যাতন, ধর্ষন, শিশু নির্যাতন সহ সকল নির্যাতনে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী জানায়।
এসময় শিক্ষার্থীরা বলেন, বিভিন্ন সময় আলোচিত ধর্ষনের ঘটনার পরপরই সারা দেশে প্রতিবাদ হয়েছে। দাবি উঠেছে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির। কিন্তুু এরপরই কাজের কাজ কিছু হয়নি।প্রতিনিয়ত দেশের একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত ধর্ষনের ঘটনা ঘটেই চলছে। অনেক ঘটনা সামনেই আসছেনা। স্থানীয় রাজনৈতিক প্রভাব শালী নেতারা দলকে ব্যবহার করে সেই ঘটনা ধামাচাপা দিয়ে দিচ্ছে। তাই সময় এসেেেছ ধর্ষনের মতো সামাজিক ব্যাধির হাত থেকে বাচঁতে হলে সকলকেই ঐক্যবদ্ধ হয়ে রুখে দিতে হবে ধর্ষকদের। আর কোন বোনকে শিশুকে নারীকে ধর্ষন হতে দিবোনা আমরা। তাই সময় এসেছে এ বিষয়ে আরও চিন্তাভাবনার আরো সোচ্চার হওয়ার। সরকারের কাছে দাবি একটাই,ধর্ষন অপরাধে প্রমানিত আসামিদের সাজা যাবজ্জীবন না করে করা হউক মৃত্যদন্ড দেওয়ার ব্যবস্থা করা হউক।
এসময় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন খন্দকার নীরব, খন্দকার নীরব, জোনায়েদ ইবনে জিয়া, সুমাইয়া আক্তার আখিঁ, মো: তানজিদ হাসান, মো: শাকিল প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x