দৈনিক চলনবিলের কথা
ঢাকাFriday , 13 December 2019
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

নতুন দল গঠন করলেন এরদোগানের সহযোগী দাউদওগ্লু

chk24 a3
December 13, 2019 6:41 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের সাবেক প্রধানমন্ত্রী আহমাদ দাউদওগ্লু আজ (শুক্রবার) নতুন দল গঠন করেছেন। দলের নাম দিয়েছেন ‘ফিউচার পার্টি’।

তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের এক সময়ের সবচেয়ে ঘনিষ্ঠ সহযোগী দাউদওগ্লু ২০১৪ থেকে ১০১৬ সাল পর্যন্ত সেদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বেও ছিলেন। কিন্তু গত সেপ্টেম্বরে ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি থেকে পদত্যাগ করে নয়া দল গঠনের তৎপরতা শুরু করেন।

রাজধানী আঙ্কারার একটি হোটেলে দল গঠনের ঘোষণা দিয়ে দাউদওগ্লু বলেছেন, ভবিষ্যৎ তুর্কি জাতির হাতে। তুরস্কই হচ্ছে ভবিষ্যৎ।তুরস্কের বর্তমান সরকার দেশের বিচার বিভাগকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে বলে তিনি অভিযোগ করেন। এ সময় তিনি গণতান্ত্রিক কাঠামো অক্ষুণ্ণ রাখার ওপর গুরুত্ব আরোপ করেন।

তিনি দেশকে প্রেসিডেনশিয়াল ব্যবস্থায় নিয়ে যাওয়ারও সমালোচনা করেছেন। অনেকেই বলছেন, সাবেক ঘনিষ্ঠ সহযোগীর এই পদক্ষেপ এরদোগানের জনপ্রিয়তায় নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x