দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 10 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

নির্ধারিত দামের চেয়ে বেশি দামে তেল বিক্রির দায়ে রাজশাহীতে জরিমানা

chk24 a3
May 10, 2022 2:54 pm
Link Copied!

 

বিভাগীয় ব্যুরো রাজশাহী

 

রাজশাহীতে সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় দুই দোকানে বোতলজাত তেল জব্দ ও জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১০ মে) বেলা সাড়ে ১১টার দিকে সাহেব বাজারের পাপ্পু এন্ড ব্রাদার্স ও হুমায়ুন স্টোর নামের দুটি দোকানের গোডাউনে অভিযান চালানো হয়। এ সময় হুমায়ুন স্টোরে ১৩২ লিটার সয়াবিন তেল মজুদ রাখায় দোকানীকে ২০ হাজার টাকা জরিমানা ও অতিরিক্ত দামে বিক্রির জন্য পাপ্পু এন্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

দুপুরে ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই অভিযান পরিচালনা করেন। পরবর্তীতে জব্দ তেলগুলো সাধারণ মানুষের কাছে নির্ধারিত মূলে বিক্রি করার ঘোষণা করা হয়। কিন্তু ক্রেতাদের অতিরিক্ত চাপে বিক্রি বন্ধ করতে বাধ্য হয় পুলিশ ও ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা। ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন অবৈধ উদ্দেশ্যে মজুদ করে রাখা তেলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

 

 

এদিকে সোমবার রাতে জেলা পুলিশের অভিযানে তাহেরপুরের একটি তেল গোডাউন থেকে মোট ২৬ হাজার লিটার খোলা সয়াবিন তেল জব্দ করা হয়। এ ঘটনায় আটক হয়েছেন এক ব্যবসায়ী। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান কে স্বাগত জানিয়েছেন সুশীল সমাজের ব্যক্তিবর্গ। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার অনুরোধ করেন ভোক্তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x