দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 18 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

নোয়াখালীতে প্রেমিকের হাত ধরে এক মাসে ১৩ ছাত্রীর পলায়ন

chk24 a3
May 18, 2022 10:59 pm
Link Copied!

 

নোয়াখালী (জেলা) প্রতিনিধি

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জে প্রেমঘটিত কারণে গত এক মাসে বিভিন্ন স্কুল-কলেজ পড়ুয়া অন্তত ১৩ ছাত্রী পালিয়েছে। এর মধ্যে ৫-৭ জনের পরিবার থানায় সাধারণ ডায়েরি করেছে। অনেকে মৌখিকভাবে তথ্য দিয়েছে। যার মধ্যে পুলিশ ৫-৬ জনকে উদ্ধার করে তাদের পরিবার-পরিজনের কাছে ফেরত দিয়েছে। বুধবার (১৮ মে) দুপুরে থানার ওপেন হাউজ ডে তে এ তথ্য জানান কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস.এম মিজানুর রহমান।

 

 

তিনি আরও বলেন, প্রেম ঘটিত কারণে পালিয়ে যাওয়ার পর সেগুলো অপহরণ বলে থানায় অভিযোগ নিয়ে আসে। পরে তদন্ত করে দেখা যায় সবই প্রেমের কারণে। তিনি এ জন্য প্রত্যেক পরিবারের বাবা-মাকে সচেতন হওয়ার অনুরোধ করেন। একই সঙ্গে স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের কাছে অ্যান্ড্রয়েড মোবাইল ফোন না দেয়ারও অনুরোধ করেন। সন্তানরা কোথায় কি করছে এ বিষয়ে বাবা-মাকে নিয়মিত খোঁজ খবর নিতেও বলেন তিনি। তার মতে, পুলিশি তৎপরতা ও বিট পুলিশিং কার্যক্রমে এ উপজেলায় অপরাধ প্রবণতা অনেকটাই কমে এসেছে।

 

 

পুলিশ পরিদর্শক মিজানুর রহমান বলেন, সভায় এক সপ্তাহে ১৩ ছাত্রী উধাও এমন শব্দ আমি ব্যবহার করিনি। তিনি বলেন, অপ্রাপ্ত বয়স্ক এসব ছেলে-মেয়েরা পালিয়ে গিয়ে কোর্ট মেরেজের মাধ্যমে বিয়েতে আবদ্ধ হচ্ছে। সমাজের সর্বস্তরের মানুষ সচেতন হওয়া উচিত, কোর্ট মেরেজের মাধ্যকে কিভাবে ১৪-১৫ বছর বয়সী স্কুল পড়ুয়া ছাত্রীদের বিয়ে হচ্ছে তা সবাইকে দেখা উচিত। ওপেন হাউজ ডে অনুষ্ঠানে অনেকে কিশোর গ্যাং এবং বখাটেদের উৎপাত বৃদ্ধি হয়েছে বলে উদ্বেগ প্রকাশ করেছেন। বিভিন্ন সময় স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রীদের উত্যক্ত করছে বখাটেরা। উপজেলার বিভিন্ন স্থানে মাদক, অস্ত্র ও চোরাচালান রোধে ইউনিয়ন পর্যায়ে পুলিশি টহল জোরদারেরও দাবি জানান স্থানীয়রা।

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আকরামুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন। এ ছাড়া কমিউনিটি পুলিশের সভাপতি মো. নুর নবী সেলিম, ক্লিনিক মালিক সমিতির সভাপতি মো. আবদুল কুদ্দুছ, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় গণমাধ্যম কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x