দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 3 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

পাকিস্তানের এশিয়া কাপের দল ঘোষণা; বাদ হাসান আলী

chk24 a3
August 3, 2022 1:48 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

রাজনৈতিক-অর্থনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়া নিয়ে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত ভেন্যু পরিবর্তন করে নির্ধারিত সময়েই মাঠে গড়াতে যাচ্ছে টুর্নামেন্টটি। উত্তাল শ্রীলঙ্কা থেকে সরে সংযুক্ত আরব আমিরাতে হবে আসরটি। আগামী ২৭ আগস্ট উদ্বোধনী ম্যাচ এবং ১১ সেপ্টেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল।

 

গতকাল মঙ্গলবার (২ আগস্ট) মরুরদেশে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্টের চূড়ান্ত সূচিও ঘোষণা করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

 

এবারের আসরের মূলপর্বে মোট ছয়টি দল অংশ নেবে। টেস্ট খেলুড়ে পাঁচটি দল খেলবে সরাসরি আর বাছাই পর্ব পেরিয়ে আসবে আরও একটি দল। মূলপর্বের যেতে বাছাইয়ে অংশ নেবে হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও আরব আমিরাত।

এদিকে বাবর আজমের নেতৃত্বে এশিয়া কাপের জন্য সবার আগে দল ঘোষণা করেছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট পাকিস্তান। এছাড়াও ঘোষণা করা হয়েছে নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন ওয়ানডে সফরের দলও।আজ বুধবার (৩ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দল ঘোষণা করে।

 

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপ সুপার লিগের অংশ ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের ও টি-টোয়েন্টি এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। উভয় দলেই জায়গায় হারিয়েছেন পেসার হাসান আলী। তার জায়গায় দলে রাখা হয়েছে তরুণ পেসার নাসিম শাহকে। ২০২১ সালের পর নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন সালমান আলী আগা। ইনজুরি আক্রান্ত পেসার শাহিন শাহ আফ্রিদি উভয় স্কোয়াডে রাখা হয়েছে। তবে তার সুস্থতার ওপর নির্ভর করছে স্কোয়াডে থাকা না থাকার বিষয়টি।

 

 

এশিয়া কাপের দলে নেদারল্যান্ডসের ওয়ানডে স্কোয়াড থেকে পাঁচটি পরিবর্তন করা হবে। আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, মোহাম্মদ হারিস, সালমান আলি আগা ও জাহিদ মেহমুদের পরিবর্তে আসিফ আলী, হায়দার আলী, ইফতেখার আহমেদ এবং উসমান কাদিরকে দলে সুযোগ পাবেন। আগামী ১৬-২১ আগস্ট নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। আর ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য হবে এশিয়া কাপের আসর।

 

 

শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে ২৭ আগস্ট উদ্বোধন হবে এশিয়া কাপের। পরদিন অর্থাৎ ২৮ আগস্ট হবে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। যেখানে পাকিস্তান ১০ উইকেটে ভারতকে উড়িয়ে দেয়। আসরে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট। এশিয়া কাপের আসরটি দুইটি পর্বে অনুষ্ঠিত হবে। প্রথমে গ্রুপ পর্ব এবং পরে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে সবাই সবার মুখোমুখি হবে। সেখানের সেরা দুই দল খেলবে ফাইনাল।

 

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলী আগা, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি ও জাহিদ মেহমুদ।

 

এশিয়া কাপের জন্য পাকিস্তান স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি ও উসমান কাদির।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x