দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 30 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

পাবনার ভাঙ্গুড়ায় জব্দ করা জাল আগুনে পুড়িয়ে ধ্বংস

chk24 a3
June 30, 2022 7:14 pm
Link Copied!

 

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

 

 

পাবনার ভাঙ্গুড়ায় দিনব্যাপী অভিযান চালিয়ে প্রায় ১ লাখ ২৫ হাজার টাকা মূল্যের ২৫টি চায়না দুয়ারি জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার চর-ভাঙ্গুড়া ঘাট থেকে এরশাদ নগর পর্যন্ত গোমানী নদীতে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, গোমানী নদীতে বন্যার পানি আসায় এক শ্রেণির অসাধু মৎস্যজীবী নিষিদ্ধ চায়না দুয়ারি জাল ব্যবহার করে মাছ শিকার করছে। এই জাল দিয়ে ছোট-বড় সব মাছ নিমেষেই ধরা পড়ে। যার ফলে হুমকির মুখে পড়ে দেশীয় প্রজাতির বিভিন্ন মাছ। সেই জন্য ভাঙ্গুড়া উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের যৌথ উদ্যোগে এবং ভাঙ্গুড়া থানা পুলিশের সহযোগীতায় আজ, বৃহস্পতিবার উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদার নেতৃত্বে উপজেলার গোমানী নদীতে অভিযান পরিচালনা করা হয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযানে ২৫টি চায়না দুয়ারি জাল জব্দ করা হয়। পরে উপজেলার চর-ভাঙ্গুড়া নদীর ঘাটে জনসম্মুখে জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় মূল্য ১ লাখ ২৫ হাজার টাকা।

 

 

ভাঙ্গুড়া উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা বলেন, এখনো যদি দেশীয় মাছ সংরক্ষণ করা না যায় তবে দেশীয় মাছ না থাকার সম্ভাবনা থাকবে বেশি। কিছু অসাধু ব্যক্তি নিষিদ্ধ জালগুলো ব্যবহার করে দেশীয় মাছ নিধন করছে। তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x