দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 12 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় জব্দ তেলের দোকানে উপচে পড়া ভিড়

chk24 a3
May 12, 2022 9:28 pm
Link Copied!

 

 

পাবনা (জেলা) প্রতিনিধি

 

পাবনায় অবৈধভাবে মজুদের দায়ে জব্দকৃত সোয়াবিন তেল দুই দিনের মধ্যে বিক্রির নির্দেশনায় দোকানের সামনে সাধারণ ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। তবে প্রশাসনের নির্দেশের পরও তেল না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন সাধরণ ক্রেতারা। জব্দকৃত তেল দুই দিনের মধ্যে বিক্রি করতে হবে-প্রশাসনের এমন নির্দেশনার পর বৃহস্পতিবার (১২ মে) সকাল থেকে পাবনার আমিনপুর থানার কাশিনাথপুরের সুনিল কুমার ও লক্ষণ কুমার সাহা এবং মীর স্টোরের মানে সাধারণ ক্রেতারা লাইনে দাঁড়ান।

 

 

এ সময় সুনিল ও লক্ষণের গোডাউন থেকে সামান্য কিছু তেল দিয়ে দোকান বন্ধ করে সটকে পড়েন গোডাউনের কর্মকর্তা-কর্মচারীরা। আর মীর ট্রেডার্সের তেল তারা বিক্রি করছে কিনা জানা সম্ভব হয়নি। সকাল থেকে তেল নিতে এসে লাইনে দাঁড়িয়ে তেল না পেয়ে বিক্ষুব্ধ হয়ে উঠে সাধারণ ক্রেতারা। বিষয়টি স্থানীয় থানা পুলিশের নজরে আসলে তাদের হস্তক্ষেপে আবারও তেল বিক্রির কার্যক্রম শুরু হয়। ক্ষুব্ধ ক্রেতারা বলেন, ‘চোরের মার বড় গলা, অবৈধভাবে তেল আটকে রেখে আবার ধরা খাওয়ার পরেও তেল দিতে চায় না। আমরা কি বিনা পয়সায় তেল নিতে এসেছি। ন্যায্যমূল্যে জন্য এখানে আসা। বাজারে দুইশত টাকা কেজিতে তেল বিক্রি হচ্ছে। এখানে একটু কম দামে পাওয়ার জন্য আসা।’

 

 

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে তারা বলেন, ‌এ ধরনের অভিযান প্রশাসন যেন অব্যাহত রাখেন।এ  বিষয়ে পাবনা আমিনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রওশন আলী বলেন, বৃষ্টির অযুহাতে তেল না দিয়েই দোকান ও গোডাউন বন্ধ সটকে পড়েন ব্যবসায়ীরা। পরে খবর পেয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। হাটের দিন হওয়ার কারণে সকলকে সেখান থেকে সরিয়ে ডিলারদের গোডাউনের সামনে এনে নিয়ম অনুসারে তেল দিতে সহযোগিতা করেছি। আগামীকালও এই তেল দেয়া হবে।’

 

 

উল্লেখ্য, বুধবার (১১ মে) দিনব্যাপী পাবনার সদর, সুজানগর, বেড়া ও সাঁথিয়ার মোট ৫টি গোডাউন-দোকানে অভিযান ১ লাখ ২৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করে পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় গোডাউনগুলোর মালিকদেরকে ৬লাখ ৭০হাজার টাকা জরিমানা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x