দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 5 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

পাবিপ্রবির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

chk24 a3
June 5, 2022 6:36 pm
Link Copied!

 

পাবনা (জেলা) প্রতিনিধি

 

 

উৎসব আর আনন্দঘন পরিবেশে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবির) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার অঙ্গীকারের মধ্য দিয়ে ৫ জুন (রবিবার) উদযাপন করা হয় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী।

 

 

দিনটি উপলক্ষে সকাল ০৯:০০ঘটিকায় প্রশাসন ভবন থেকে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে ক্যাম্পাসের লেকের পাড়ে স্থাপিত কবি বন্দে আলী মিয়া মুক্তমঞ্চ উদ্বোধন করা হয়। এরপর বৃক্ষরোপণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবর্ষের স্মারক ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’, শহীদ মিনার ও স্বাধীনতা চত্বরে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। এর পরপরই রক্তদান কর্মসূচি ও খেলার মাঠে নান্দনিক ফ্ল্যাশমব পরিবেশন করেন শিক্ষার্থীরা।

 

পরে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভা। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঢাকা জীনতত্ত্ববিদ ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাসিনা খান। বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল বলেন, ‘সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমরা এই বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নেব।’

 

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, ‘শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে জ্ঞানের তীর্থ ভূমিতে পরিণত করেছে। তাদের আবিষ্কার, গবেষণা গর্ব করার মতো। সারাবিশ্বে তারা জ্ঞানের আলো নিয়ে ছড়িয়ে পড়ছে। বিশ্ববিদ্যালয়ের কলেবর বাড়ানোর জন্য আয়তন ১০০ একর করা হবে। রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের সঙ্গে যৌথভাবে বিভিন্ন গবেষণা করা হবে। আর এ জন্য সংশ্লিষ্ট বিভাগ খোলা হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x