দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 9 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

পিএসজির নতুন কোচ হচ্ছেন জিনেদিন জিদান

Link Copied!

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিল কথা

 

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে ফ্রান্স জাতীয় দল অথবা প্যারিস সেন্ট জার্মেই পিএসজির কোচ হচ্ছেন জিনেদিন জিদান। এবার সেই গুঞ্জনের পালে হাওয়া দিলেন ফ্রান্স ফুটবল ফেডারেশনের প্রধান নোয়েল লা গ্রায়েতও। গ্রায়েত জানিয়েছেন, জিনেদিন জিদানের প্যারিস সেন্ট জার্মেইর কোচ হওয়ার সম্ভাবনা খুব বেশি। গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে লা গ্রায়েত আরও বলেন, ‘রিয়াল মাদ্রিদে জিনেদিন জিদান তার যেসব দক্ষতা দেখিয়েছেন, সেগুলো আমাদের চিন্তায় কমই আসে। ফ্রান্সের ফুটবলপ্রেমীরা হয়তো তাকে জাতীয় দলের পরবর্র্তী কোচ হিসেবে দেখতে চায়। কিন্তু এটা আমার লক্ষ্য নয়। যদি আমি ও দিদিয়ের দেশম ভিন্ন পথের পথিক হই তখন সে জিদান বিবেচনায় আসতে পারে। জিদান সম্ভবত পিএসজির কোচ হবে। ফ্রান্স দলের জন্য আপনাকে ফ্রি হতে হবে। তবে বিশ্বকাপের আগমুহূর্তে আমরা দিদিয়েরের ওপরই ভরসা করছি।’

 

 

চলতি মৌসুমে আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোর অধীনে লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেই পিএসজি। তবে মেসি, নেইমার, এমবাপ্পেরা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই ছিটকে পড়েছে। এমন ব্যর্থতায় চাকরি হারাতে যাচ্ছেন পচেত্তিনো। টটেনহ্যাম কোচ আন্তেনিও কন্তে এরই মধ্যে পিএসজির কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছেন। তবে পিএসজির মতো তারকাবহুল দলের জন্য উপযুক্ত কোচ হতে পারেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো এ ফরাসি আপাতত কোচিংয়ের বাইরে রয়েছেন। দিদিয়ের দেশমের অধীনে রাশিয়া থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফেরেন এমবাপ্পেরা।

 

 

কাতারে অন্তত সেমিফাইনাল পর্যন্ত যেতে চায় ফ্রান্স। নোয়েল লা গ্রায়েত বলেন, ‘আমাদের লক্ষ্য শিরোপা ধরে রাখা। অন্তত শেষ চারে হলেও খেলতে চাই। এই লক্ষ্য পূরণ না হলে কি দেশম কোচ থাকবে না? আমরা তা পরে আলোচনা করবো সে আমাদের কর্মী। একই সঙ্গে আমার বন্ধুও। তার সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো।’ জিনেদিন জিদানের প্যারিস সেন্ট জার্মেই এর কোচ হওয়ার খবরে পিএসজির সমর্থকরা শুভকামনা জানিয়েছেন। কারণ জিনেদিন জিদান একজন ফুটবল খেলোয়াড় হিসেবেই সফল নয় তিনি কোচ হিসেবেও সফল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x