দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 18 December 2019
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

পেলোসি গণতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন: ট্রাম্প

chk24 a3
December 18, 2019 11:40 am
Link Copied!

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্টের ওপর ভোটাভুটি হওয়ার আগে ওই পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির কাছে কড়া ভাষায় চিঠি লিখেছেন ট্রাম্প।

ছয় পৃষ্ঠার ওই চিঠিতে তিনি ইমপিচমেন্ট প্রক্রিয়ার তীব্র নিন্দা জানান এবং ‘আমেরিকার গণতন্ত্রের বিরুদ্ধে প্রকাশ্য যুদ্ধ ঘোষণা’র জন্য পেলোসিকে অভিযুক্ত করেন। খবর বিবিসির।

ট্রাম্প মঙ্গলবার পেলোসির কাছে পাঠানো চিঠিতে লিখেছেন, আপনি ইমপিচমেন্ট নামক নোংরা শব্দটিকে গুরুত্বহীন করে ফেলেছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প ব্যক্তিগত স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে ইউক্রেন সরকারের ওপর বেআইনিভাবে চাপ প্রয়োগ করেছেন- এই অভিযোগে তার বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রক্রিয়া চলছে।

এ সংক্রান্ত ভোটাভুটি বুধবার প্রতিনিধি পরিষদে অনুষ্ঠিত হবে এবং কংগ্রেসের এই নিম্নকক্ষে ডেমোক্র্যাট দলের সংখ্যাগরিষ্ঠতা থাকায় এখানে প্রস্তাবটি পাস হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

তবে কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে ক্ষমতাসীন রিপাবলিকান দলের সংখ্যাগরিষ্ঠতা থাকায় সেখানে ট্রাম্পের ইমপিচমেন্ট আটকে যেতে পারে বলে অনেকে মনে করছেন।

ট্রাম্প এ বিষয়টি বিবেচনা করেই শুরু থেকেই তাকে ইমপিচ করার বিরুদ্ধে কড়া ভাষায় বক্তব্য দিয়ে যাচ্ছেন।

এর আগে তিনি নিজে প্রতিনিধি পরিষদের ইমপিচমেন্ট সংক্রান্ত শুনানিতে অংশ নেননি এবং হোয়াইট হাউজের কর্মকর্তাদেরও অংশ নিতে দেননি।

ট্রাম্প মঙ্গলবার পেলোসিকে লেখা চিঠিতে দাবি করেন, এই বানোয়াট ইমপিচমেন্ট প্রক্রিয়ায় শুরু থেকেই সাংবিধানিক আইনি প্রক্রিয়া বাস্তবায়ন করা হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x