দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 4 July 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

পোষা প্রাণীদের বিনামুল্যে মেডিকেল ক্যাম্প পাবনায় অনুষ্ঠিত

chk24 a3
July 4, 2022 11:38 pm
Link Copied!

 

 

পাবনা (জেলা) প্রতিনিধি

 

 

পাবনায় পোষা প্রাণীদের জন্য দিনব্যাপী বিনামুল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের সেন্ট্রাল গার্লস হাইস্কুলে ফেসবুক ভিত্তিক সংগঠন পাবনা এ্যানিমেল লাভার হাব ও বন্ধুসভা যৌথভাবে এক কর্মসুচির আয়োজন করে। এতে চিকিৎসা সেবা ও ওষুধ দিয়ে সহযোগিতা করেছে পাবনা ভেট এন্ড পেট কেয়ার নামে একটি সংগঠন।

 

আয়োজকরা জানান, জেলা শহরের বহু সৌখিন মানুষ বাড়িতে বিড়াল, কুকুর, খরগোশ ও পাখি পালন করেন। প্রয়োজনীয় চিকিৎসা ও ভ্যাকসিনের জন্য এসব প্রাণী মাঝে মধ্যে অসুস্থ্য হয়ে মারা যায়। ফলে এসব প্রাণীর সঠিক যত্ন ও প্রয়োজনীয় চিকিৎসা দিতেই এই আয়োজন করা হয়। সোমবার (৪ জুলাই) সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই চিকিৎসা সেবা কার্যক্রম চলে। দিনব্যাপী এ কার্যক্রমে কুকুর, বিড়াল, খরগোশ ও পাখিসহ বিভিন্ন ধরনের শতাধিক প্রাণীকে প্রাথমিক চিকিৎসা প্রদান, কৃৃমিনাশক ঔষুধ ও ভ্যাকসিন দেয়া হয়। উক্ত মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন প্রাণী চিকিৎসক এস মামুন হোসেন।

 

দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, পরম যত্নে পোষা প্রাণী নিয়ে হাজির হয়েছেন মালিকেরা। বিভিন্ন নামে প্রাণীগুলোকে ডাকছেন তাঁরা। আদর-যত্নের মধ্যেই এসব প্রাণীকে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসক।

 

জেলা শহরের মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে দুইটি বিড়াল নিয়ে এসেছিলেন সুমাইয়া আক্তার। তিনি জানান, প্রাণী দুইটি তাঁদের পরিবারের অংশ হয়ে গেছে। কিন্তু ওষুখ বিষুখে তাঁরা এদের চিকিৎসা দিতে পারেন না। শহরে প্রাণীদের চিকিৎসার তেমন ব্যবস্থাও নেই। তাই মেডিকেল ক্যাম্পে এসেছেন।

 

শালগাড়িয়া মহল্লার সেলিম রেজা বলেন, তাঁর বিড়ালটি ঠিকমত খাবার খাচ্ছিল না। তাই চিকিৎসা নিতে এসেছেন। প্রয়োজনীয় চিকিৎসা পেয়ে আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

 

এ প্রসঙ্গে জানতে চাইলে পাবনা বন্ধুসভার সহ-সভাপতি মেহেদী হাসান বলেন, মানুষের শখের বসে বাড়িতে বিভিন্ন প্রাণী পোষেন। কিন্তু বহু প্রাণী রোগে আক্রান্ত হয়ে কষ্ট পায়। বাকহীন এসব প্রাণীদের জন্যই আমাদের এই আয়োজন। প্রাণীগুলোকে চিকিৎসা দিতে পেরে আমরা আনন্দিত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x