দৈনিক চলনবিলের কথা
ঢাকাSaturday , 4 June 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

ফুটবলকে ‘বিদায়’ বললেন আর্জেন্টিনার তেভেজ

chk24 a3
June 4, 2022 12:27 pm
Link Copied!

 

স্পোর্টস নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

দীর্ঘ ২০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার কার্লোস তেভেজ। ৩৮ বছর বয়সে ফুটবলকে বিদায় বললেন তিনি। শনিবার (৪ জুন) এক আর্জেন্টাইন সাংবাদিককে দেয়া সাক্ষাৎকারে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন তেভেজ।

 

 

সাংবাদিকদের তেভেজ বলেন, আমি অবসর নিয়েছি, এটা নিশ্চিত। আমাকে অনেক কিছু অফার করা হয়েছে, যুক্তরাষ্ট্র থেকেও প্রস্তাব এসেছে। কিন্তু এটা শেষ, আমি নিজের সবকিছু দিয়ে দিয়েছি। আমি খেলাটা থামিয়ে দিয়েছি কারণ এক নম্বর ভক্তটাকে হারিয়ে ফেলেছি। পরে ব্যাখ্যা করে তেভেজ জানিয়েছেন, বাবার মৃত্যুর পরই ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

 

এর আগে আর্জেন্টিনার হয়ে ২০০৪ সামার অলিম্পিকে স্বর্ণ জেতেন তেভেজ। খেলেছেন দুইটি বিশ্বকাপও। বোকা জুনিয়র্সের হয়ে পাঁচবার আর্জেন্টাইন লিগের চ্যাম্পিয়ন হয়েছেন, জিতেছেন কোপা লিভারতোদোরেস ও ইন্টারকন্টিনেন্টাল কাপ। ২০০৫ সালে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে খেলতে ইউরোপে আসেন তেভেজ। ক্লাবকে রিলেগিশেন থেকে বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। এরপর তেভেজ যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ক্লাবটির হয়ে দুবার প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ জেতেন তিনি।

 

 

 

ইউনাইটেড থেকে আলোচনার জন্ম দিয়ে তেভেজ যোগ দেন ম্যানচেস্টার সিটিতে। ক্লাবের ইতিহাসের প্রথম লিগ শিরোপা দলের অংশ তিনি। এরপর জুভেন্তাসের হয়ে মাঠ মাতান তেভেজ। ইতালির ক্লাবটির হয়ে দুবার সিরি আর শিরোপা জিতেছেন তিনি। সেখান থেকে চাইনিজ লিগে গিয়েও লিগ শিরোপা জেতেন এ আর্জেন্টাইন তারকা।

 

 

আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজের অবসরের ঘোষণায় তার ভক্তরা পরবর্তী জীবনের শুভকামনা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইট করেছেন। ভক্তরা লেখেন তুমি আর্জেন্টিনাকে অনেক কিছুই দিয়েছো। অনেক প্রাপ্তি তোমার ঝুলিতে রয়েছে। ফুটবল ক্যারিয়ার এর পরবর্তী মৃত্যু পর্যন্ত তুমি ভালো থাকবে এই প্রত্যাশা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x