দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 9 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

বড় পীর আব্দুল কাদের জিলানীর মাজারে বাংলাদেশ আরচ্যারি দল

chk24 a3
May 9, 2022 12:19 pm
Link Copied!

 

স্পোর্টস ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

বড় পীর হযরত আব্দুল কাদের জিলানীর মাজার বাংলাদেশ আরচ্যারি দল। ইরাকের সোলায়মানিয়া বসেছে এশিয়া কাপ আরচ্যারি। আসরটিতে বেশ সফলতার সঙ্গে খেলে যাচ্ছে বাংলাদেশ পুরুষ-নারী উভয় আরচ্যারি দল। ইরাকরে রাজধানী বাগদাদ থেকে টুর্নামেন্টের ভেন্যু অনেকটা দূরে। বাংলাদেশ আরচ্যারি দল গেল ৪ মে বাগদাদ নেমে সোলায়মানিয়ার ফ্লাইট ধরার আগে কয়েক ঘন্টা সময় পেয়েছিল। সেই সময়ে বড় পীর হযরত আব্দুল কাদের জিলানীর (র.) মাজার পরিদর্শন করেছিলেন রোমান-দিয়ারা।

 

 

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ আরচ্যারি দলের ম্যানেজার ফয়সাল আহসানউল্লাহ জানান, ‘ইরাক সফরের শুরুতেই এই মাজার জিয়ারতের পরিকল্পনা ছিল আমাদের। বাগদাদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আমাদের জন্য আগে থেকেই সব ব্যবস্থা করে রেখেছিলেন। ফলে খুব স্বল্প সময়ে সুন্দরভাবে আমরা পরিদর্শন করতে পেরেছি।’ তবে সময় স্বল্পতার কারণে সেখানে ৩০ মিনিটের বেশি থাকতে পারেননি লাল-সবুজের পতাকাবাহীরা। কিন্তু এই সময়টুকু যথেষ্ট উপভোগই করেছেন বলে জানিয়ে ফয়সাল আরও বলেন, ‘আসলে এটি অনেক ভালো লাগার জায়গা। সবাই খুব খুশি হয়েছে এমন একটি জায়গায় আসতে পেরে। সবাই সবার পরিবার ও দেশবাসীর জন্য দোয়া করেছে।’

 

 

বড় পীর হযরত আব্দুল কাদের জিলানীর মাজারে নারীদের পরিদর্শনের স্থান ও ব্যবস্থাপনা ছিল ভিন্ন। এজন্য ইরাক সফরের সময় নারী আরচ্যাররা সঙ্গে বোরকা নিয়েছিলেন। ৩০ মিনিটের বেশি থাকতে পারেননি রোমান-দিয়ারা। স্বল্প সময় হলেও মনে প্রশান্তি ও মুগ্ধতা নিয়ে সোলায়মানিয়া থেকে ফিরেছেন। দেশে ফেরার পথে বাগদাদ হয়ে আরেক দফা পরিদর্শনের ইচ্ছে অনেকের। যে কোন দেশের রাষ্ট্রপ্রধান বা প্রধানমন্ত্রী থেকে শুরু করে উচ্চপদস্থ কর্মকর্তারা কোন দেশে ভ্রমণ করলে সবাই পীর আউলিয়ার মাজার জিয়ারত করার চেষ্টা করেন বলেও জানান অনেকে। বাংলাদেশের আরচ্যাররা আরো বলেন, তারা অনেক ছোট মাপের মানুষ হয়েও বড় পীর হযরত আব্দুল কাদের জিলানীর মাজার জিয়ারত করে সন্তুষ্ট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x