দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 9 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

বাংলাদেশের রোমান সানা এশিয়া কাপের ফাইনালে

chk24 a3
May 9, 2022 9:27 pm
Link Copied!

 

ক্রীড়া ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

দীর্ঘদিন ধরেই আর্চারিতে বাংলাদেশের আশার আলো হয়ে জ্বলছেন রোমান সানা। দেশকে এনে দিয়েছেন আনন্দ উদযাপনের উপলক্ষ্যও। তেমন উপলক্ষ্য আবারও ফিরিয়ে আনার অপেক্ষায় দেশসেরা এই আর্চার। হাড্ডাহাড্ডি লড়াই শেষে এশিয়া কাপ আর্চারির ছেলেদের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে উঠেছেন রোমান সানা। সোমবার (৯ মে) ইরাকের সুলায়মানিয়াতে বসা এশিয়া কাপ বিশ্ব র‌্যাঙ্কিং (স্টেজ-২) টুর্নামেন্টটির ফাইনালে ওঠার লড়াইয়ে উজবেকিস্তানের প্রতিযোগী আমির খান সাদিকভকে হারান রোমান সানা। প্রতিপক্ষকে কোনো সুযোগই দেননি তিনি। সাদিকভকে ৬-০ সেটে হারিয়ে ফাইনালের টিকেট কাটেন রোমান। আগামী বুধবার (১১ মে) স্বর্ণজয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবেন রোমান। ফাইনালে তার প্রতিপক্ষ ভারতীয় আর্চার মৃণাল চৌহান।

 

 

যদিও সম্প্রতি খুব একটা ভালো ছন্দে ছিলেন না রোমান সানা। কিন্তু এশিয়া কাপের মঞ্চে গিয়ে নিজেকে আবারও প্রমাণ করেছেন এই আর্চার। সেমি-ফাইনালে উজবেক প্রতিযোগীকে হারালেও কোয়ার্টার ফাইনালে রোমান হারান স্বদেশি হাকিম আহমেদ রুবেলকে। তার বিপক্ষে ৬-২ সেটে ম্যাচ জেতেন রোমান। পুরুষ এককের ফাইনালে ওঠা রোমান দলগতভাবেও সাফল্য পেয়েছেন। এর আগে বাংলাদেশকে রিকার্ভ দলগত ফাইনালে তোলেন হাকিম আহমেদ রুবেল, আবদূর রহমান আলিফ ও রোমান সানা। নারীদের দলগত রিকার্ভ ইভেন্টের ফাইনালেও উঠেছে বাংলাদেশ। নারীদের দলগত ইভেন্টের ফাইনালে খেলবেন দিয়া সিদ্দিকী, নাসরিন আকতার এবং বিউটি রায়। কম্পাউন্ড ইভেন্টের ফাইনালেও খেলবে বাংলাদেশ। ফাইনালে লড়বেন আশিকুজ্জামান, মিঠু রহমান ও নওয়াজ আহমেদ।

 

 

 

২০১৪ সালে তিনি বাংলাদেশ আনসারে সৈনিক পদে যোগদান করেন। ২০২০ সালের জানুয়ারি’তে তাকে ল্যান্স নায়েক পদে পদোন্নতি দেন বাহিনী। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একজন সম্মানিত সদস্য হয়ে বিদেশের মাটিতে বাংলাদেশের পতাকা কে উজ্জ্বল করে চলেছেন তিনি। দেশ-বিদেশের অসংখ্য পুরস্কারে পুরস্কৃত হয়েছেন রোমান সানা। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার সদস্য পাবনার সুজানগর উপজেলার শহিদুল ইসলাম দৈনিক চলনবিলের কথা পত্রিকাকে বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একজন সদস্য হিসেবে নিজেকে গর্ববোধ করে রোমান সানার প্রতি শুভকামনা জানান শহিদুল ইসলাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x