দৈনিক চলনবিলের কথা
ঢাকাFriday , 29 November 2019
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

ব্যবহারকারীদের কাছে ক্ষমা চাইল ফেসবুক

chk24 a3
November 29, 2019 12:22 pm
Link Copied!

বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যায় ভুগেছেন অনেক ব্যবহারকারী। শুধু বাংলাদেশেই নয়; বিশ্বের অনেক দেশ থেকেই এমন সমস্যা হয়েছে।

এ সমস্যার ২৪ ঘণ্টা পর এ বিষয়ে বিবৃতি দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তারা বিশ্বব্যাপী এর ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছেন।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘কারিগরি ত্রুটির কারণে সেবায় বিঘ্ন ঘটেছিল। এখন তা ঠিক করা হয়েছে। অনাকাঙ্খিত এ অসুবিধার জন্য আমরা অত্যন্ত দুঃখিত এবং প্রত্যেকের ধৈর্যের প্রশংসা করি।’

গতকাল বৃহস্পতিবার সমস্যার সৃষ্টি হয়। ফেসবুকের পাশাপাশি ছবি শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রাম ব্যবহারেও সমস্যায় পড়তে হয় ব্যবহারকারীদের।

থ্যাংকস গিভিং ডে উপলক্ষে বৃহস্পতিবার বিপুলসংখ্যক মানুষ ফেসবুকে শুভেচ্ছাবার্তা আদান-প্রদান করেছেন। আর এতেই সার্ভার ডাউন হয়ে ফেসবুক একপ্রকার অচল হয়ে পড়ে। যার প্রভাব পড়ে বিশ্বজুড়ে।

অনেক দেশেই বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ফেসবুকে পোস্ট শেয়ার বা মেসেঞ্জার ব্যবহার করা যায়নি। একই অবস্থা হয় ইনস্টাগ্রাম ব্যবহারকারীদেরও। তবে শুক্রবার থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামের সেবাগুলো স্বাভাবিক হতে শুরু করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x