দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 8 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ব্রাইটন এর কাছে লজ্জার হার ম্যানচেস্টার ইউনাইটেডের

chk24 a3
May 8, 2022 2:07 am
Link Copied!

 

স্পোর্টস ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

প্রিমিয়ার লিগের শিরোপার আশা তো সেই কবেই শেষ, ম্যানচেস্টার ইউনাইটেডের চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশাটাও অন্তর্বর্তীকালীন কোচ র‍্যালফ র‍্যাংনিক ছেড়ে দিয়েছিলেন সপ্তাহ দুয়েক আগে। টিমটিমে আশার প্রদীপটা অবশ্য জ্বলছিল, যদি অন্য সব ম্যাচের ফল পক্ষে আসে, দৈববলে যদি দল খেলতে পারে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে। তবে ক্রিশ্চিয়ানো রোনালদোদের সেই আশা এক লহমায় শেষ করে দিয়েছে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন দিয়েছে ৪ গোলের লজ্জা। তাতে একগাদা লজ্জার রেকর্ড গড়ে ফেলেছে দলটি।

 

ইউনাইটেড হেরেছে এমন এক দলের কাছে তাদেরই মাঠে হেরেছে চলতি বছর যাদের নিজেদের মাঠে জেতার সুখস্মৃতি নেই একটিও। ব্রাইটনের মৌসুমটাও ভালো যাচ্ছে না ঘরের মাঠে মৌসুমের প্রথমার্ধেও জিতেছে মাত্র তিনটি ম্যাচ। সেই দলটাই প্রথমার্ধে দ্রুতলয়ের পাসিং ফুটবলে দিশেহারা করে ছেড়েছে ইউনাইটেডকে। ১৫ মিনিটে এসে গেছে গোলটাও। মইজেস সেকেইদোর গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি। এ সময়ে ইউনাইটেড গোল হজম করতে পারতো আরও কমপক্ষে দুটো। সেটা হয়নি বলেই দ্বিতীয়ার্ধে আশাটা টিকে ছিল রোনালদোদের। তবে ৪৯ থেকে ৬০ মিনিটের ঝড়ে সে আশাটা শেষ হয়ে গেছে একেবারে। শুরুটা হয় বার্সেলোনার একাডেমি থেকে উঠে আসা লেফটব্যাক মার্ক কুকুরেয়ার দুর্দান্ত এক গোলে। বাম প্রান্ত দিয়ে আক্রমণে উঠে এসে শট করার সুযোগ দেখেই দুরূহ এক কোণ থেকে করে বসেন শট, তা ডেভিড ডি গিয়াকে ফাঁকি দিয়ে জড়ায় জালে। ৫৭ মিনিটে প্যাসকেল গ্রস, আর ৬০ মিনিটে লিওনার্দো তুসার্দের গোল কেবল দুর্দশাটাই বাড়িয়েছে রোনালদোদের।

 

 

এরপর ইউনাইটেডের বেশ কিছু সুযোগ ঠেকিয়ে ব্যবধানটা কমাতে দেননি ব্রাইটন গোলরক্ষক। তাতে ৪-০ গোলের লজ্জার হার নিয়েই মাঠ ছাড়ে রেড ডেভিলরা। স্কোরলাইন তো বটেই, আরও কিছু লজ্জার রেকর্ড তাতে সঙ্গী হয়েছে দলটির। এই হারের ফলে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সবচেয়ে কম পয়েন্টের রেকর্ড গড়া নিশ্চিত হয়ে গিয়েছে দলটির। বর্তমানে ৩৭ ম্যাচ থেকে ৫৮ পয়েন্ট দলটির, শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জিতলেও ৬৪ পেরোবে না দলটির পয়েন্ট। ২০১৩-১৪ মৌসুমে এই পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে ‘রেকর্ড’ গড়েছিল ডেভিড ময়েসের ম্যানচেস্টার ইউনাইটেড। সেই রেকর্ডটাও ছাপিয়ে যাওয়া এখন নিশ্চিত হয়ে গেছে ইউনাইটেডের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x