দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 16 September 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ভৈরব নদের নাব্যতা ফিরিয়ে আনতে তিনদফা দাবিতে মানববন্ধন

Link Copied!

ভৈরব নদের নাব্যতা ফিরিয়ে আনতে তিনদফা দাবিতে মানববন্ধন

মোঃ কামাল হোসেন যশোর জেলা প্রতিনিধি


যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় ভৈরব নদ থেকে অবৈধস্থাপনা উচ্ছেদ-সহ তিনদফা দাবিতে অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের মানববন্ধন ও সমাবেশ করেছে, হাজার হাজার শ্রমিক জনতা। যশোর-খূলনা মহাসড়কের নুরবাগ এলাকায় সকাল সাড়ে ১০ টা থেকে ১২ টা পর্যন্ত নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মন্ডল এর সভাপতিত্বে এ মানববন্ধন ও সমাবেশে অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা ভৈরব নদ থেকে অবৈধ জেটি স্থাপনা উচ্ছেদ, নদ খনন করে নাব্যতা ফিরিয়ে আনা এবং উপজেলার রাজঘাট থেকে নদের তীরে আবৈধ দখলদারদের হাত থেকে নদকে রক্ষার জোরাল দাবী জানান।

বক্তারা বলেন, শিল্প ও বানিজ্য নগরী নওয়াপাড়ায় প্রতিদিন প্রায় ৪০ হাজার শ্রমিক ভৈরব নদের বিভিন্ন কার্গো থেকে সার, সিমেন্ট, কয়লা, খাদ্যসষ্যসহ বিভিন্ন পণ্য ওঠা নামানোর কাজ করে। কিন্তু এখানে পাল্লা দিয়ে চলছে ভৈরব নদ দখল। দখল ও দূষনের ফলে নদ আজ প্রায় মৃত, হারিয়ে ফেলেছে নদের নাব্যতা। নদের নাব্যতা না থাকায় অনেক সময় কার্গো ঠিকমত ঢুকতে পারে না। তাই কয়েক লক্ষ মানুষের জীবন ও জীবিকার তাগিদে নদের নাব্যতা ফিরিয়ে আনার দাবি জানিয়ে যথায়থ কর্তৃপক্ষের কাছে জোরাল দাবী জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x