দৈনিক চলনবিলের কথা
ঢাকাMonday , 14 December 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ভোলায় করোনাভাইরাসের ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত স্বাস্থবিভাগ

Link Copied!

ভোলায় করোনাভাইরাসের ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত স্বাস্থবিভাগ

শিহাবুর রহমান শাকিব, ভোলা প্রতিনিধিঃ


ভোলায় বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ইতমধ্যে সংক্রমন ছড়িয়ে পড়েছে বিভিন্ন উপজেলার, তবে সদর উপজেলায় আক্রান্তের হার বেশী। এদিকে করোনা ২য় ওয়েভ (ঢেউ) মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এরমধ্যে জেলা সদরসহ ৭টি হাসপাতালে করোনা ইউনিটসহ ১৩০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।
মাঠ পর্যায়েও কর্মকর্তাদের সকর্ত রাখা হয়েছে। এছাড়া জনগনকে সসেতন করতে কাজ করছে স্বাস্থ্য বিভাগ। বিশেষ করে সামাজিক দুরত্ব নিশ্চিত ও মাস্ক পরিধান করতে বলা হচ্ছে। বেশী বেশী নমুনা সংগ্রহ কার্যক্রমও চলছে। প্রস্তুত রাখা হয়েছে পর্যন্ত অকসিজেন ও ওষুধ সামগ্রী।

করোনা রোগীদের চিকিৎসার জন্য জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০জন ডাক্তার ও ১২ জন নার্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও জেলার ৬টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেকসে চিকিৎসক-নার্সদের দায়িত্ব পালনে নির্দেশ দেয়া হয়েছে।
ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা ২য় ওয়েভ মোকাবেলায় প্রস্তুত রয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। তবে অন্য জেলার তুলনায় ভোলায় করেনা সংক্রমন ও মৃত্যুর হার কিছুটা কম। তারপরেও আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি।
এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকেও জনসাধারনকে মাস্ক ব্যাবহার নিশ্চিত করতে নিয়মিত অভিযান চলছে। ওইসব অভিযানেও জেলা প্রশাসনকে সহযোগীতা করছে স্বাস্থ্যবিভাগ।
এদিকে জেলায় গত ৯ মাসে ৯২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ্য হয়েছেন ৮৪৬ জন। বর্তমানে করোনা আক্রান্ত আছেন ৭৩ জন এবং মারা গেছে ৯জন। আইসোলেশনে আছেন ৩ জন।
জেলার সাত উপজেলায় এ পর্যন্ত ৮ হাজর ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো ৯ হাজার ৪৯৩জনকে।
অপরদিকে গত ২৪ ঘন্টায় জেলায় ২১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে একজন। এছাড়া সুস্থ্য হয়েছে ৫জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৬৫ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x