দৈনিক চলনবিলের কথা
ঢাকাSaturday , 19 September 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

ভোলা লালমোহনে চলছে গ্যাসের অবৈধ ব্যবসা।

chk24 a3
September 19, 2020 10:53 pm
Link Copied!

ভোলা লালমোহনে চলছে গ্যাসের অবৈধ ব্যবসা।

শিহাবুর রহমান শাকিব, ভোলা প্রতিনিধিঃ


প্রয়োজনীয় নিরাপদ ব্যবস্থা ও ফায়ার সার্ভিসের কোন রকম অনুমোদন ছাড়া ভোলার লালমেহনে চরম ঝুকিপূর্ণ ভাবে বিক্রয় হচ্ছে L.P.G (সিলিন্ডার গ্যাস) ও পেট্রোল। যে কোন সময় ঘটে যেতে পারে বড় কোন দূর্ঘটনা।
এই গ্যাস স্থানীয় সকল বাজারে পাওয়া যাচ্ছে গজারিয়া, চতলা, মঙ্গলশিকদার, কর্তার হাট, রায় চাঁদ, লডহার্ডিঞ্জ, চৌমহনী, আজহার রোড, হাফিজ উদ্দীন বাজার, মাদ্রাসা বাজার। এই সব বাজার ঘুরে দেখা যায় মুদি দোকান থেকে শুরু করে প্লাস্টিকের দোকান, টিনের দোকান, স্যানেটারি দোকান, ওষুদের দোকান, ওয়ার্কসপ সহ সকল দোকানের সামনে রাস্তার পাশে সারিবদ্ধ ভাবে রেখে বিক্রি করছে দেদারছে। এর সাথে বিক্রি হচ্ছে পেট্রোল । অধিকাংশ দোকানেই নেই বিক্রি করার অনুমোদন পত্র।
সূত্র মতে জানা গেছে, কোন রকম নিয়ম না মেনেই শুধু ট্রেড লাইসেন্স নিয়ে আবার কেউ অনুমোদন, অগ্নিনির্বাপক ও বিস্ফোরণ লাইসেন্স ছাড়াই হরহামেশাই চালিয়ে যাচ্ছে এই জ্বালানি ব্যবসা। এর কোন দোকানেই নেই অাগুন নিভানোর যন্ত্র। তাই যে কোন মুহূর্তে ঘটে যেতে পারে বড় দূর্ঘটনা। এই সকল জনবহুল এলাকায় কোন ধরনের দূর্ঘটনা ঘটলে জান – মালের ক্ষতি আশংক্ষা করছে এলাকাবাসী।

ভোক্তারা আরও অভিযোগ করেন, বাসা – বাড়িতে গ্যাসের ব্যবহার বৃদ্ধি পাওয়া ব্যবসায়িরা সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করছে। এতে অধিক মুনাফা আদায় করছে। তাই সকলে এই ব্যবসার প্রতি ঝুকিপূর্ন ভাবে ঝুঁকছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x