দৈনিক চলনবিলের কথা
ঢাকাWednesday , 18 May 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

মুন্সিগঞ্জে নদী ভাঙ্গন রোধ প্রকল্পের উদ্বোধন করলেন – এনামুল হক শামীম

chk24 a3
May 18, 2022 10:06 pm
Link Copied!

 

 

মুন্সিগঞ্জ (জেলা) প্রতিনিধি

 

মুন্সিগঞ্জের লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলার পদ্মা নদী ভাঙ্গন রোধে ৯ দশমিক ১০ কিলোমিটার বাঁধ নির্মাণের ৪৪৬ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। বুধবার (১৮মে) দুপুরে লৌহজং উপজেলার হাড়িদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ‘পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ’ শীর্ষক প্রকল্পের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুন্সিগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি। আলোচনা সভায় পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ে যেন প্রকল্পের কাজ শেষ করা হয়। প্রকল্পের মান যেন এমন হয় যে, আগামী ৫০ বছরেও এ এলাকায় নদী ভাঙন দেখা না দেয়।

 

 

মন্ত্রী আরও বলেন, লৌহজংয়ের উপর দিয়ে পদ্মা সেতু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার জন্যই পদ্মা সেতু আজ দৃশ্যমান, জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সময় বিএনপির সমালোচনা করে উপমন্ত্রী শামীম বলেন, বিএনপিকে মানুষ ক্ষমতায় দেখতে চায় না। পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী এনামুল হক ও কার্য সহকারী মইনুল হক বাচ্চুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লৌহজং উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার।

 

 

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আবদুল মতিন সরকার, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারীসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

 

এই সময় মুন্সিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শঙ্কর চক্রবর্তী জানান, মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার খড়িয়া থেকে টঙ্গীবাড়ি উপজেলার দীঘিরপাড় পর্যন্ত ৯ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ এলাকায় পদ্মার ভাঙনরোধে ৪৪৬ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি আরও জানান, ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে এ প্রকল্পের কাজ সম্পন্ন করা হবে। ১০টি ঠিকাদার প্রতিষ্ঠান এ পদ্মা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের কাজ করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x