দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 7 July 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীর পথে ক্যাটল স্পেশাল ট্রেন

chk24 a3
July 7, 2022 12:29 am
Link Copied!

 

নিউজ ডেস্ক দৈনিক চলনবিলের কথা

 

 

দুয়ারে কড়া নাড়ছে কোরবানির ঈদ। আসন্ন
ঈদুল আজহাকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ থেকে একটি বিশেষ ক্যাটল স্পেশাল ট্রেন বুধবার (৬ জুলাই) ২২টি কোরবানির পশু নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

বিকেলে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এ সেবার উদ্বোধন করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।চাঁপাইনবাবগঞ্জের সহকারী স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ জানান, ট্রেনটি ১৮টি গরু ও চারটি ছাগল নিয়ে রাজধানীর উদ্দেশ্যে রওনা হয়েছে।

যাত্রাপথে ট্রেনটি কাঁকনহাট, রাজশাহী, চাটমোহর, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর, ধীরাশ্রম, টঙ্গী ও তেজগাঁও স্টেশনে থামবে। এ ছাড়া খামারী ও ব্যবসায়ীদের চাহিদামত যে কোন স্টেশনে ট্রেনটির বিরতি দেওয়া হবে। তবে এক্ষেত্রে আগেই কন্ট্রোল অফিস ও স্টেশন মাস্টারকে জানাতে হবে।

পাবনার ভাঙ্গুড়ার বড়াল ব্রীজ রেলওয়ে স্টেশনে ক্যাটল স্পেশাল ট্রেনটি প্রবেশ করে রাত ১১ টায়। বড়াল ব্রীজের স্টেশন মাস্টার মামুন হোসেন দৈনিক চলনবিলের কথা পত্রিকার বার্তা সম্পাদক শেখ সাখাওয়াত হোসেনের সাথে একান্ত আলাপচারিতায় বলেন, এ স্টেশন থেকে ১৫০ টি ছাগল নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এ সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনী আর এন বি, আনসার সদস্য এবং পুলিশ সদস্যদের নিয়মিত টহল লক্ষ্য করা গেছে।

ক্যাটল স্পেশাল ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে বিকাল সাড়ে ৪টায় ছেড়ে প্রতিদিন রাতে রাজধানীতে পৌঁছাবে। আবার ভোর ৫টায় চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে তেজগাঁও থেকে ছেড়ে যাবে। প্রতিটি গরুর পরিবহন খরচ নির্ধারণ করা হয়েছে ৫৯১.৫০ টাকা এবং প্রতিটি ছাগলের জন্য ২৯৬ টাকা।চাঁপাইনবাবগঞ্জের সহকারী স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ জানান, ৮ জুলাই পর্যন্ত ট্রেন চলবে। কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে কম খরচে কোরবানির পশু পরিবহনের জন্য গত বছরের ১৭ জুলাই চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেজগাঁও) রুটে চালু করা হয় এ বিশেষ সার্ভিস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x