দৈনিক চলনবিলের কথা
ঢাকাSunday , 27 September 2020
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

রাণীশংকৈলে নবম শ্রেনীর ছাত্র জহরুলে ঝালমুড়ি বিক্রি করে চলে সংসার ও পড়াশোনা খরচ

chk24 a3
September 27, 2020 6:50 pm
Link Copied!

রাণীশংকৈলে নবম শ্রেনীর ছাত্র জহরুলে ঝালমুড়ি বিক্রি করে চলে সংসার ও পড়াশোনা খরচ

মাহাবুব আলম রাণীশংকৈল ঠাকুরগাঁও প্রতিনিধি ।


ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে পৌর শহরের রংপুরিয়া মার্কেটের সাদেকুলের ছেলে জহরুল নবম শ্রেণীর ছাত্র ঝালমুড়ি বিক্রি করে চলে সংসার ও পড়াশোনা খরচ । (২৬ সেপ্টেম্বর রাণীশংকৈল সোনালী ব্যাংকের সামনে চোখ পড়ে যায় । ছোট একটি ছেলে ঝালমুড়ি বিক্রি করছে ।

তাকে প্রশ্ন করলে তুমি এত অল্প বয়সে ঝালমুড়ি বিক্রি কর কেন । বাবা নাই পড়াশোনা কর না। এমন প্রশ্নে জহরুল বলে উঠল জি আমি পড়ালেখা করি । উপজেলার দাখিল মাদরাসার নবম শ্রেণীর ছাত্র । আমার বাবা একজন গরিব অসহায় মানুষ । আমরা তিন ভাই আমি বড় । আমার বাবা ঘাস বিক্রি করে সংসার চালায় । আমার পড়াশোনা খরচ যোগাতে পারে না । তাই আমি ঝালমুড়ি বিক্রি করে পড়াশোনা খরচ যোগায় পাশাপাশি কিছু টাকা সংসারে দেয় ।

এ বিষয়ে জহরুলের বাবা সাদেকুলের সঙ্গে কথা বললে যে আপনি এত অল্প বয়সে ছেলেকে ফুটপাতে দোকান করান কেন । তিনি বলে উঠলো আমি ঘাস বিক্রি করে সংসার চালায়। ছেলের পড়াশোনা খরচ কি ভাবে দিব । আমার তিন সন্তান স্ত্রী সহ পরিবারের সংখ্যা পাঁচ জন । করোনা আসাতে সেই রকম কাজ কর্ম পায় না । তাই ছেলে সকালে কোচিং করে আর রাতে ফুটপাতে ঝালমুড়ি বিক্রি করে। এবং এই করোনা ভাইরাস আসার পর অনেক নেতার দ্বারে দ্বারে গেছি । সবাই দিব দিব বলে আশ্বাস দিছে কিন্তু আজ পর্যন্ত কেউ পাশে এসে দাঁড়ায় নি । দুঃখের কথা খুব কষ্টে চলে আমার সংসার ।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x