দৈনিক চলনবিলের কথা
ঢাকাThursday , 19 December 2019
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ
আজকের সর্বশেষ সবখবর

সচিবালয় এলাকায় হর্ন বাজিয়ে ফাঁসলেন উপসচিব

chk24 a3
December 19, 2019 7:21 pm
Link Copied!

সচিবালয় এলাকায় গাড়ির হর্ন বাজানোর অপরাধে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিবের গাড়ি আটক করা হয়েছে। এমন অপরাধে সরকারি উচ্চপদস্থ এ কর্মকর্তার কাছ থেকে ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার পরিবেশ অধিদফতরের আওতাধীন সচিবালয় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বরত ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ এ জরিমানা আদায় করেন।

বিষয়টি নিশ্চিত করে কাজী তামজিদ আহমেদ বলেন, সচিবালয়ের সামনের রাস্তায় জনপ্রশাসনের এক উপসচিব গাড়ি নিয়ে যাওয়ার সময় হর্ন বাজান। এ অপরাধে তার গাড়ি আটক করা হয়। এ সময় উপসচিব নিজেই গাড়ির ড্রাইভিং সিটে বসা ছিলেন।

উপসচিবের নাম প্রকাশে অনিচ্ছুক উল্লেখ করে ম্যাজিস্ট্রেট বলেন, হর্ন বাজানোর অপরাধে জনপ্রশাসনের উপসচিবের কাছ থেকে ৫০০ টাকা জরিমানা হিসেবে আদায় করা হয়েছে। তিনি অপরাধ করেছেন সে কারণে তার কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

এদিন সচিবালয় এলাকায় হর্ন বাজানোর অপরাধে গণমাধ্যম কর্মীদের যাতায়াতের পরিবহন, একাধিক প্রাইভেট কার, জিপ গাড়ি ও মাইক্রোবাসসহ বেশ কয়েকটি গাড়ি আটক করা হয়। তার মধ্যে শব্দদূষণ করায় পরিবেশ আইনে ১৫টি মামলা ও চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট।

এর আগে গত ৮ ডিসেম্বর সচিবালয় এলাকাকে ‘নীরব জোন’ হিসেবে কার্যকর করতে সচিবালয়ের আশপাশে হর্ন বাজালে জেল-জরিমানা নির্ধারণ করে পবিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x