দৈনিক চলনবিলের কথা
ঢাকাTuesday , 9 August 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অপহরণ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচনা সভা
  8. ই-পেপার
  9. এক্সক্লুসিভ
  10. কুষি
  11. ক্রিকেট
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. গাছ

সিংড়ায় অনাহারে দিন কাটাচ্ছে চায়না বেগমের পরিবার

chk24 a3
August 9, 2022 9:50 am
Link Copied!

 

কবি হাবিবুর রহমান সিংড়া (নাটোর) প্রতিনিধি

 

ছাতারদিঘী ইউনিয়নের, পাকিশা গ্রামে মোছাঃ চায়না বেগমের বাড়ি, স্বামী-মোঃ ফেরদৌস আলী। তার স্বামী বাক প্রতিবন্ধী ও পাগল। দুই ছেলে ও এক মেয়ে নিয়ে চায়না বেগমের সংসার। চুলা আছে, চাল নেই।
খুব অভাবের সংসার, তিন বেলা খাবারও জুটেনা।

 

 

চায়না বেগম একা হয়ে আর কজনার মুখে খাবার তুলে দিবেন। ছেলে মেয়ে না খেয়ে থাকলে পাগলের মতন ছুটেন বাড়ি বাড়ি। অনাহারে কেটে যায় তাদের দিন। কখনও টিউবলের জল খেয়ে পেটকে শান্তনা দেন। কিন্তু ছোট ছোট ছেলে মেয়ের কান্না তো থামেনা। একজন মায়ের সব চেয়ে বড় কষ্ট,ছেলে মেয়ের চোখের জল। সমাজে যারা বিত্তশালী, হয়তো তাদের চোখ কষ্টের জল দেখেনা। তাইতো হাজারও চায়না বেগম স্বাধীন দেশে তিন বেলা খাবার পায়না।

 

ছেলে মেয়ের কান্না ভিজিয়ে দেয় স্বাধীন বাংলার পতাকাকে। ছেলে মেয়ে কাদছে না, কাদছে আমার পতাকা। চায়না বেগমেরা এভাবে হেরে যেতে পারেনা, অসহায়কে সাহায্য করাই মানুষের ধর্ম। কমলমতি ছেলে- মেয়ের দিকে তাকিয়ে সবার বুক ফেটে যাবে, হে সমাজ প্রতি। চায়না বেগমের কষ্টটা বুঝুন। সেও আমাদের সমাজের-ই একজন, হে সমাজ প্রতি কষ্টটা একবার বুঝুন। সুখের হাসি ফিরায়ে দিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
x